পর্যটকদের স্বাগত জানাতে নতুনরুপে সেজেছে কাপ্তাইয়ের বিনোদন স্পটগুলো

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই (রাঙামাটি)::
কাল পবিত্র উৎসব ঈদুল আযহা। ঈদুল আযহার ছুটি কাটাতে হাজার হাজার পর্যটকের আগমন ঘটবে পর্যটন শহর কাপ্তাই। এমনটা প্রত্যাশা করছেন কাপ্তাই উপজেলাধীন বিনোদন কেন্দ্রগুলোর কর্তৃপক্ষ। ইতিমধ্যে ঈদের ছুটিতে দুর দুরান্ত থেকে আগত পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত করা হয়েছে অপরূপ সৌন্দর্য্যের লীলাভূমি কাপ্তাই উপজেলার বিভিন্ন পর্যটন কেন্দ্র। ঈদে পর্যটকদের পদচারণায় মুখরিত হয়ে চিরচেনা রূপে ফিরবে উপজেলার ট্যুরিস্ট স্পটগুলো। এমনটাই প্রত্যাশা পর্যটন সংশ্লিষ্টদের। অন্যদিকে পর্যটকদের সব ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত কাপ্তাই উপজেলা প্রশাসন।
কাপ্তাই উপজেলার অন্যতম জনপ্রিয় পর্যটনস্পট লেকভিউ পিকনিক স্পট, লেকশো’র পর্যটন স্পট, প্রশান্তি পার্ক, জুম রেস্তোরা, রিভার ভিউ পার্ক সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমণ করতে পছন্দ করেন পর্যটকরা। সম্প্রতি কাপ্তাইয়ের এসব পর্যটন কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ঈদকে সামনে রেখে নতুন রূপে সাজানো হচ্ছে প্রায় সবক’টি পর্যটনকেন্দ্র। কাপ্তাইয়ের নিস্বর্গ রিভার ভ্যালী পর্যটন কেন্দ্রটি বাঁশ দিয়ে কারুকার্য করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করে গড়ে তোলা হয়েছে। বর্তমানে ঈদের ছুটিতে পর্যটকদের আগমনে প্রস্তুত নিস্বর্গ রিভার ভ্যালী।
কাপ্তাইয়ে পর্যটকদের অন্যতম আকর্ষন প্যানরমা জুম রেস্তোরা এন্ড পিকনিক স্পট, কাপ্তাই প্রশান্তি পার্ক সহ প্রায় সবকটি পর্যটন কেন্দ্রে সাজ সজ্জার কাজ প্রায় সম্পূন্ন। শেষ সময়ে পরিষ্কার পরিছন্ন করে পর্যটক বরণে প্রস্তুত করে নিচ্ছে পর্যটন কেন্দ্রগুলো। অধিকাংশ পর্যটন কেন্দ্রে রয়েছে পর্যটকদের জন্য রাত্রি যাপনের সু-ব্যবস্থা। সেসব কটেজ গুলোকে প্রস্তুত রাখা হয়েছে পর্যটকদের জন্য। প্রতিবছরের মতো এবারও ধারণা করা হচ্ছে হাজার হাজার পর্যটকের আগমনে মুখরিত হবে কাপ্তাইয়ের বিনোদন কেন্দ্র গুলো।
কাপ্তাই নিসর্গ পড হাউস ও রেস্টুরেন্টের ম্যানেজার মোঃ মাসুদ তালুকদার জানান, ঈদের ছুটিতে এবার কাপ্তাইয়ে প্রচুর পর্যটক আসবে, এমনটাই ধরণা করছি আমরা। পর্যটকদের সর্বোচ্চ আনন্দ দিতে আমরা প্রস্তুত রয়েছি।
কাপ্তাই জুম রেস্তোরার ম্যানেজার মোঃ শফি জানান, প্রতিবছর ঈদে আমাদের কেন্দ্রে প্রচুর পর্যটক আসেন। আমরা আশা করছি, এবারও ভালো পর্যটকের আগমন ঘটবে। এছাড়া আমাদের বিনোদন কেন্দ্রে ঈদকে ঘিরে শিশুদের জন্য বিশেষ আয়োজন রাখা হচ্ছে।
কাপ্তাই প্রশান্তি পার্কের ম্যানেজার মোঃ গণি জানান, ঈদকে ঘিরে পর্যটকদের বরণ করে নিতে পার্কের চারপাশ সুন্দর করে সাজানো হয়েছে। ঈদ উপলক্ষে পর্যটকদের জন্য থাকবে বিশেষ ব্যবস্থা।
কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন জানান, ঈদের ছুটিতে কাপ্তাইয়ে ভ্রমনে আসা পর্যটকদের নিরাপত্তা দিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন সহ আইন-শৃঙ্খলা বাহিনীর সকলেই প্রস্তুত রয়েছে। এছাড়া কাপ্তাই শান্তিপূর্ণ উপজেলা। এখানে দুর দুরান্ত থেকে পর্যটকরা এসে চিন্তামুক্ত ভাবে ভ্রমন করতে পারেন। পাশাপাশি অন্যান্যবারের তুলনায় এবার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার থাকবে বলে তিনি জানান।