সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতের আইআইইউসি পরিদর্শন

বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের মাননীয় রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আব্দুল্লাহ খাসিফ আল হামুদি ৮ জুন ২০২৪ শনিবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাস পরিদর্শন করেন। পরে আইআইইউসি কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে মাননীয় রাষ্ট্রদূতকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশে নিযুক্ত মাননীয় রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আব্দুল্লাহ খাসিফ আল হামুদি। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমি আজকে এখানে আসতে পেরে অত্যন্ত গর্ববোধ করছি। আরব আমিরাতের সাথে বাংলাদেশের একটি ধর্মীয় ও সাংস্কৃতিক সুসম্পর্ক রয়েছে। সহনশীলতা ও মানবিক সহাবস্থানের মূল্যবোধ প্রচার ও প্রসারে যে সকল দেশ অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে; সংযুক্ত আরব আমিরাত সেগুলোর অন্যতম। আমি আশা করি সহিষ্ণুতা ও শান্তিপূর্ণ সহাবস্থানের সংস্কৃতি প্রচার ও প্রসারে আইআইইউসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমি এই বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সফলতা কামনা করছি।
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ও চট্টগ্রাম ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাবেক সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের বন্ধুরাষ্ট্র। আইআইইউসির সাথে সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক দীর্ঘ দিনের। আমি মাননীয় রাষ্ট্রদূতকে আইআইইউসি পরিদর্শনে আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। আইআইইউসির পক্ষ থেকে বোর্ড অব ট্রাস্টিজ চেয়ারম্যান মাননীয় রাষ্ট্রদূতকে সম্মান সূচক ক্রেস্ট তুলে দেন।
এর আগে মাননীয় রাষ্ট্রদূত আইআইইউসি ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন ও ক্যাম্পাস পরিদর্শন করেন এবং শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের অর্থায়নে নির্মিত সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টীর শেখ জায়েদ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং কমপ্লেক্সের ক্লাসরুম ও ল্যাব সমূহ পরিদর্শন করেন ও সংস্থাটির অর্থায়নে নির্মিতব্য শেখ জায়েদ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং কমপ্লেক্সের দ্বিতীয় একাডেমিক ভবন পরিদর্শন করেন।
সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইআইইউসি ফিনেন্স কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, মিডিয়া, প্রেস, পাবলিকেন্স এন্ড এডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য মোহাম্মদ খালেদ মাহমুদ, পারচেজ এন্ড প্রকিউরমেন্ট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, ইন্টারনাল অডিট কমিটির চেয়ারম্যান ও বিওটি সদস্য প্রফেসর ড. মোঃ ফসিউল আলম, আইআইইউসি উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ড. মাহি উদ্দিন, রেজিস্ট্রার আ ফ ম আখতারুজ্জামান কায়সার, ফ্যাকাল্টী ডীন বৃন্দ, বিভাগীয় চেয়ারম্যান বৃন্দ সহ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থী বৃন্দ।
সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আইএএসডবিøউডির ভারপ্রাপ্ত পরিচালক মোঃ মাহফুজুর রহমান ও দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের লেকচারার শোয়েব উদ্দিন মক্কী।