সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

লক্ষ্য মাত্র ১২৫ রান! সেটা তাড়া করতে গিয়েই বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ পর্যন্ত সহজ ম্যাচ কঠিন করে জিতলো নাজমুল হোসেন শান্তর দল। একই সঙ্গে শুভ সূচনা করলো চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে।

মোস্তাফিজুর রহমান-রিশাদ হোসেনরা দুর্দান্ত বোলিং করে শ্রীলঙ্কাকে ১২৪ রানে আটকে রাখেন। সেটা তাড়া করতে নেমে ৬ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। ২৮ রানে দলকে বিপদে রেখে ফেরেন অধিনায়ক শান্তও।

এরপর লিটন কুমার দাস ও তাউহিদ হৃদয় মিলে দলকে খাঁদের কিনারা উদ্ধার করেন। দুজনে গড়েন ৬৩ রানের জুটি। লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে টানা ৩ ছক্কা মারার পর চতুর্থ বলে আউট হন হৃদয়। তার ব্যাট থেকে আসে ২০ বলে ৪০ রান। শুরু থেকে একপ্রান্ত আগলে রাখা লিটন তখনও উইকেটে ছিলেন।

কিন্তু ৮ রানের ব্যবধানে তিনি ফিরলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে মিডল অর্ডার। ৩৮ বলে ৩৬ রান করেন লিটন।
বিজ্ঞাপন
২২ রানের মধ্যে ৫ উইকেট হারানো বাংলাদেশকে তখন চোখ রাঙাচ্ছিল হার। দুই ওভারে প্রয়োজন ১২ রান। ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে কাজ সহজ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ওই ওভারের শেষ বলে ডাবল নিয়ে নিশ্চিত করেন জয়।

অধিনায়ক শান্তও দলকে বিপদে ফেলে ফিরলেন

৬ রানে ২ উইকেট হারানোর লিটন আর শান্ত মিলে জুটি গড়ার চেষ্টা করছিলেন। তবে পাওয়ার প্লের শেষ ওভারে দলকে বিপদে রেখে ফিরে গেলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এবার ফিরলেন তামিম, শুরুতেই চাপে বাংলাদেশ

সৌম্যের পর এবার ফিরে গেলেন আরেক ওপেনার তানজিদ হাসান তামিম। ১২৫ রান তাড়া করতে নেমে ৬ রানে ২ ওপেনারকে হারিয়ে শুরুতেই চাপে পড়লো বাংলাদেশ।

শুরুতেই উইকেট ছুড়ে দিলেন সৌম্য

১২৫ রান তাড়া করতে নেমে তৃতীয় বলেই উইকেট হারালো বাংলাদেশ। উইকেট ছুড়ে দিলেন সৌম্য সরকার।