উখিয়ায় খেলার মাঠে বসেছে হাট

কায়সার হামিদ মানিক,উখিয়া।
করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগম এড়াতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে উখিয়া সদরের দারোগা বাজারের কাঁচা বাজার উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে স্থানান্তর করা হয়েছে।

শনিবার(১৮ এপ্রিল) সন্ধ্যা থেকে বাজার স্থানান্তরের কাজ শুরু করে উখিয়া সদরের দারোগা বাজারের কাঁচা বাজার ব্যবসায়ীরা। প্রতিদিন সকাল ৭টা হতে বিকাল ৪টা পর্যন্ত বাজার খোলা থাকবে।

রবিবার(১৯ এপ্রিল) থেকে সমাজিক দুরত্ব বজায় রেখে বাজারের কার্যক্রম চলবে বলে ব্যবসায়ী সমিতির সভাপতি একেরামুল হক জানান।
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, ‘জেলা প্রশাসক কক্সবাজার স্যারের নির্দেশনা মোতাবেক উখিয়া উপজেলার বিভিন্ন হাটবাজার স্থানান্তরের অংশ হিসেবে উখিয়া সদরের দারোগা বাজার উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে স্থানান্তর করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল বাজার স্থানান্তর করা হবে বলে তিনি জানিয়েছেন।
তিনি আরো বলেন, জনসমাগম এড়াতে যেহেতু এ উদ্যোগ নেওয়া হয়েছে, তাই সামাজিক দুরত্ব বজায় রেখে জনসাধারণকে চলাচল করার আহ্বান জানান।
এছাড়াও ইউএনও উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অসহায়, হতদরিদ্র,কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সহায়তা পৌঁছে দেওয়ার পাশাপাশি সামাজিক দুরত্ব, লকডাউন, কোয়ারেন্টাইনের বিষয়ে জনগণকে বুঝানোর জন্য সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।