গাছ পড়ে ট্রান্সফরমার সহ দু’টি বৈদ্যুতিক খুঁটি ভেঙেছে

জাকির হেসোন রোডে যানচলাচল ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ

মির্জা ইমতিয়াজ শাওন:: নগরীর নাসিরাবাদ এলাকায় জাকির হোসেন রোডে ওমরগণি এম.ই.এস. কলেজের সামনে রাস্তার উপর গাছ পড়ে জাকির হোসেন সড়কে যান বন্ধ রয়েছে। এতে দু’টি বৈদ্যুতিক খুঁটিও ভেঙে গেছে। ফলে আসপাশের এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভেঙে যাওয়া বৈদ্যুতিক দুইটি খুঁটিতে ১টি ট্রান্সফরমার ছিল।

সোমবার (৬মে ) বিকেলে প্রচন্ড ঝড়ো বাতাসে নগরীর এমইএস কলেজের সামনে রাস্তার উপর বিশাল গাছ উপড়ে পড়ায় এ ঘটনা ঘটে।

ঘটনার কিছুক্ষণ পর বিদ্যুৎ কর্মীরা বিদ্যুৎ সংযোগ চালু করার জন্য কাজ করে যাচ্ছে। একই সাথে স্থানীয় লোকজন, সড়ক ও জনপদ বিভাগ, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ কর্মীরা রাস্তার উপর থেকে গাছ সরানোর কাজ করছে।

বেলা আড়াইটা থেকে নগরের আকাশ কালো মেঘে ঢেকে যায়। বিকেল তিনটাতেই যেন নেমে আসে সন্ধ্যা। হেডলাইট জ্বালিয়ে চলতে থাকে গাড়ি। পথচারী ও স্কুলফেরত শিক্ষার্থীরা আশ্রয় নেন সড়কের পাশের বাসাবাড়ি ও দোকানে। তারপর বজ্রসহ ভারী বৃষ্টি শুরু হয়। সঙ্গে ছিল কালবৈশাখী ঝড়। এ সময় বৃষ্টির পানি দ্রুত নালায় নামতে না পেরে বেশ কিছু সড়কে হাঁটুপানি জমে যায়। সৃষ্টি হয় জলাবদ্ধতার।পতেঙ্গা আবহাওয়া অফিস তিন ঘণ্টায় ৯৭ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। সোমবার (৬ মে) বিকাল তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ বৃষ্টিপাত পরিমাপ করা হয়। এ ছাড়া সন্ধ্যা ছয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ১২৯ মিলিমিটার।