টাইগ্রেসদের ১০ উইকেটে হারালো অস্ট্রেলিয়া

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টাইগ্রেসদের দেয়া ১২৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

আগে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ফিফটিতে ভর করে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান তোলে বাংলাদেশ। জবাবে অস্ট্রেলিয়ার দুই ওপেনার এলিসা হিলি এবং বেথ মুনির অপরাজিত ফিফটিতে ৪২ বল হাতে রেখে জয় তুলে নেয় অস্ট্রেলিয়ার মেয়েরা।
টসে জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ। সোফি মলিনেক্সের ডেলিভারিতে গোল্ডেন ডাক মারেন টাইগ্রেস ওপেনার দিলারা আক্তার। দলীয় ২ রানে সাজঘরে ফেরেন সোবহানা মোস্তারি। তিনিও রানের খাতা খুলতে পারেননি। শুরুর ধাক্কা সামলে ৫৭ রানের জুটি গড়েন মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ২৭ বলে ২০ রান নিয়ে মুর্শিদা ফিরলে ভাঙে এই জুটি। এরপর ফাহিমা খাতুনকে নিয়ে ৬০ রান তোলেন জ্যোতি। ২১ বলে ২৭ রান করেন ফাহিমা।
বিজ্ঞাপন
অধিনায়ক জ্যোতি ৬৪ বলে ৭ বাউন্ডারিতে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন।

বাংলাদেশের ইনিংসে ২ উইকেট নেন অস্ট্রেলিয়ার সোফি মলিনেক্স। ৪ ওভারে ২৫ রান দেন তিনি। একটি করে উইকেট পান টায়লা ভøামিনক ও জর্জিয়া ওয়ারেহাম।
রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ৪২ বলে ৯ চার ও ১ ছক্কায় ৬৫* রান করেন অস্ট্রেলিয়া অধিনায়ক এলিসা হিলি। ৩৬ বলে ৯ বাউন্ডারিতে ৫৫ রান করে জয় নিয়েই মাঠ ছাড়েন বেথ মুনি।
অস্ট্রেলিয়ার ইনিংসে সবচেয়ে খরুচে ছিলেন নাহিদা আক্তার। ৩ ওভারে ৩৫ রান দেন তিনি। এছাড়া ১৯ করে রান খরচ করেন মারুফা আক্তার ও রাবেয়া খান।

আগামী ২রা এপ্রিল সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ম্যাচটি মঞ্চস্থ হবে আগামী ৪ঠা এপ্রিল।