ক্যান্সার আক্রান্ত সোনা বালার মানবিক আবেদন!

কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজারের ঈদগাঁহতে ক্যান্সার আক্রান্ত এক মহিলা বিনা চিকিৎসায় কাতরাচ্ছে। চিকিৎসা খরচ না থাকায় তার পরিবারে নেমে আসে চরম দুর্দশা। সমাজের সচ্ছল ও বিত্তবানদের কাছ থেকে তার চিকিৎসার জন্য মানবিক সহায়তা চেয়েছে হতভাগীর পরিবার।
প্রাপ্ত তথ্যে প্রকাশ, ঈদগাঁহ বঙ্কিম বাজার হিন্দুপাড়ার সোনা বালা দাস দীর্ঘ সাত-আট বছর ধরে নানা শারীরিক সমস্যায় জর্জরিত। তিনি উক্ত এলাকার মৃত রাখাল চন্দ্র শীলের মেয়ে। দীর্ঘদিন তিনি সার্বজনীন মা দুর্গা মন্দির পরিচালনা পরিষদের সেবিকা হিসেবে দায়িত্বরত আছেন।

গত বছর তিনি উক্ত মন্দিরের দূর্গা পূজা উদযাপন পরিষদের সভাপতি ছিলেন। জীবদ্দশায় তার মাতা মা কালী তারা শীল স্থাবর ও অস্থাবর সম্পত্তি ছিল তা ওই মন্দিরের নামে দানপত্র করে দিয়েছেন।
বর্তমানে হতদরিদ্র নিঃস্ব গৃহিণী হিসেবে তিনি ওই মন্দিরের সেবিকার দায়িত্বে রয়েছেন।
গত বছর তার খাদ্যনালীতে টিউমার এবং পরবর্তীতে তথায় ক্যান্সার শনাক্ত হয়েছে। দেশের বিভিন্ন হাসপাতালে এবং বিশেষজ্ঞ চিকিৎসকের নিকট চিকিৎসা করার পর ও অবস্থার কোন উন্নতি না হওয়ায় চিকিৎসকদের পরামর্শ মতে তাকে ভারতে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানকার ভেলুর সিএমসি খ্রিস্টান হাসপাতাল তিনি চিকিৎসা নেন।
কর্মরত ডাক্তাররা তার পুরো শরীর পরীক্ষা-নিরীক্ষার পর তাকে জানান যে, উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হলে তিনি সুস্থ হয়ে উঠবেন। আর এ জন্য তাকে ২৪/২৫ লক্ষ টাকা ব্যয় করতে হবে।
অসুস্থ সোনা বালা জানান, এত টাকা জোগাড় করা তার পক্ষে কখনো সম্ভব নয়।
তার বড় ছেলে রিক্সা চালক রুবেল বিভিন্ন এলাকায় ভিক্ষাবৃত্তি, চাঁদা সংগ্রহ ও ব্যাংক ঋণের মাধ্যমে তাকে চিকিৎসার জন্য ভারতে নিয়ে গিয়েছিলেন। এখন তার নিজস্ব কোন সম্পদ নেই। যা ছিল তাও তার মাতা দূর্গা মন্দিরের নামে দান করে তাকে সেবিকা হিসেবে নিয়োগ দিয়েছেন।
এদিকে দিন দিন তার অসুস্থতা বেড়ে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে তিনি চরম উৎকন্ঠায় রয়েছেন।
চিকিৎসার অভাবে মৃত্যু পথযাত্রী এ মহিলার ছেলে মেয়ের লেখাপড়া ও প্রায় বন্ধ হওয়ার পথে।
এমতাবস্থায় ভুক্তভোগী এ দরিদ্র পরিবারের পক্ষ থেকে তার চিকিৎসার ব্যয় নির্বাহের জন্য দেশ বিদেশের সচ্ছল, সামর্থ্যবান ও বিত্তশালী হৃদয়বান লোকদের নিকট মানবিক সহায়তার আকুল আবেদন জানানো হয়েছে ।
আর্থিক সাহায্য পাঠানোর জন্য যোগাযোগের মোবাইল নম্বর হচ্ছে ০১৮২৪-৯৪২৩৯৩।