চবিতে গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য ই-মেইল আইডি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য ই-মেইল আইডি তৈরির কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। রোববার (৭ জুলাই) বেলা সাড়ে ১১টায় উপাচার্যের সম্মেলন কক্ষে এ কার্যক্রম উদ্বোধন করেন অধ্যাপক ড. শিরীণ আখতার।
ড. শিরীণ আখতার বলেন, তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের এ যুগে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। আধুনিক প্রযুক্তির সন্নিবেশ এবং এর যথাযথ ব্যবহার নিশ্চিত করার আর কোনো বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় নিয়ে আসার জন্য প্রশাসন কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইনে ই-মেইল আইডি (cu.ac.bd Domain) তৈরির উদ্যোগের ফলে অবিরাম তথ্য প্রবাহের দিক দিয়ে বিশ্ববিদ্যালয় আরও একধাপ এগিয়ে গেল।

এই ই-মেইল আইডি ব্যবহার করে একাডেমিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গ্র্যাজুয়েটদের সরাসরি যোগাযোগ ও তথ্যের আদান-প্রদান সহজ হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে চবি কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ও আইসিটি সেল এর পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রণব মিত্র চৌধুরী বক্তব্য দেন।