ছেলেদের প্রতিশোধ নিলো মেয়েরা, রিয়ালকে বিধ্বস্ত করে ফাইনালে বার্সা

বছরের প্রথম এল ক্লাসিকোতে বিধ্বস্ত হয় বার্সেলোনা। গত রোববার স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হারে ৪-১ ব্যবধানে। দুই দিনের ব্যবধানে রিয়াল মাদ্রিদের নারী দলের জালে ৪ গোল দিলো বার্সেলোনার মেয়েরা। যেন ছেলেদের হয়ে প্রতিশোধ নিলো প্রমীলারা। বুধবার স্পেনের মিউনিসিপাল ডি বুতার্ক স্টেডিয়ামে নারীদের স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে রিয়ালকে ৪-১ গোলে হারায় বার্সা।

ম্যাচের ১২তম মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। গোলটি করেন স্প্যানিশ ফরোয়ার্ড মারিওনা কালদেন্তে। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আরেক স্প্যানিয়ার্ড সালমা কেলেস্তে। ৩৯তম মিনিটে সফল স্পটকিকে স্কোরলাইন ৩-০ করেন কালদেন্তে। আর ৫২তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন কেলেস্তে।

ম্যাচজুড়ে একচেটিয়া দাপট দেখায় বার্সেলোনা নারী দল। ৬৬ শতাংশ বল দখলে রেখে ২১টি শটের ৬টি লক্ষ্যে রাখে ব্লাউগ্রানারা।

বিপরীতে মাত্র ৩৪ শতাংশ বল দখলে রাখা রিয়াল মাদ্রিদ ৩টি শটের ২টি লক্ষ্যে রাখতে সমর্থ্য হয়। বার্সেলোনার সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করতে না পারলেও রিয়াল কোচ আলবের্তো তরিলের ভাষ্য, ভালো খেলেছে তার দল। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা ভালো খেলেছি। বিষয়টা এমন নয় যে, আমাদের ওপর একক আধিপত্য দেখিয়েছে ওরা।’
বার্সেলোনার শ্রেষ্ঠত্বও স্বীকার করেন রয়্যাল হোয়াইট কোচ তরিল। তিনি বলেন, ‘বার্সেলোনা সব দলকেই বিধ্বস্ত করে দিয়েছে। আমরা তো তাও চেষ্টা করেছি।’ গত চার ম্যাচে বার্সেলোনা মোট গোল করেছে ২৬টি। এরমধ্যে এক ম্যাচে সর্বোচ্চ ৯টি, লীগের ম্যাচে লেভান্তে লাস প্লানাসের বিপক্ষে। আর সর্বনিম্ন গোল স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

বার্সেলোনাকে অভিবাদন জানিয়ে তরিল বলেন, ‘দুর্দান্ত জয়ের জন্য বার্সেলোনাকে অভিনন্দন। আমি আমার দলের প্রচেষ্টার প্রশংসা করি। যদিও ফল আমাদের পক্ষে আসেনি।’