সুস্থ হয়ে উঠছেন মসজিদুল হারামের ইমাম শেখ মাহের

দ্রুতই সুস্থ হয়ে উঠছেন পবিত্র মসজিদুল হারামের ইমাম ও খতিব শেখ মাহের আল মুইকলি। শুক্রবার গ্রান্ড মসজিদে জুমার নামাজ পড়ানোর সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। এ সময় সেখানে তাপমাত্রা উঠে যায় ৪৪ ডিগ্রি সেলসিয়াস। পবিত্র দুই মসজিদের প্রেসিডেন্সি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্স এ বিষয়ে একটি বিবৃতি দিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তারা নিশ্চয়তা দিয়েছে যে, খতিব মাহের ভাল আছেন এবং সুস্থ আছেন। পবিত্র দুই মসজিদ বিষয়ক প্রধান শেখ সুদাইসও ইমাম মাহেরের স্বাস্থ্যের বিষয়ে নিশ্চিত করেছেন। তার সুস্বাস্থ্য কামনা করে দোয়া করেছেন তিনি। একই সঙ্গে তার জন্য শুভ কামনা করেছেন। হারামাইন শরীফাইন ওয়েবসাইটকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন জিও নিউজ। এতে বলা হয়েছে, শুক্রবার নামাজ পড়ানোর সময় আকস্মিক রক্তচাপ কমে যায় ইমাম শেখ মাহেরের।

এ সময় তিনি অসুস্থ হয়ে পড়েন। এ দৃশ্য জাতীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। এ সময় তার পাশেই ছিলেন শেখ সুদাইস। ইমাম মাহের অসুস্থ বোধ করার সঙ্গে সঙ্গে শেখ সুদাইস নামাজের মাঝখানে তার অবস্থানে গিয়ে বাকি নামাজ পড়ান।
কাবার ইমাম খুৎবার দ্বিতীয় অংশ খুব তাড়াতাড়ি শেষ করেন। এরপর মুসল্লিদেরকে নামাজ আদায় করার নির্দেশনা দেন। হারামাইন শরীফাইন বলেছে, ক্যামেরার আড়ালে শেখ মাহের মিনারে বসে পড়েন। সঙ্গে সঙ্গে নামাজ পড়ান ইমাম শেখ সুদাইস ও শেখ হুমাইদ। এ সময় ইমাম মাহেরকে ঠাণ্ডা পানীয় দেয়া হয়। প্রায় দুই মিনিট তিনি বিশ্রাম নিয়ে যথেষ্ট শক্তি সঞ্চয় করেন, যাতে নামাজ পড়ানো যায়। এরপর তিনি আবার তেলাওয়াত শুরু করেন। তবে তিনি অসংলগ্ন কথাবার্তা বলতে বলতে ‘কলাপ্স’ করেন। এ সময় তার দেহরক্ষীরা সেখান থেকে ধরাধরি করে মেডিকেল সেন্টারে নিয়ে যান তাকে।