আগস্টে ইউরোপ সফরে আসিফ

চলতি বছর যেন নতুন নতুন মাত্রা যোগ হচ্ছে জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবরের ক্যারিয়ারে। এ বছরই তিনি ‘হ্যালো সুপারস্টার অ্যাপ’ এর বাংলাদেশ এর কান্ট্রি হেড হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি। পাশাপাশি এই অ্যাপেরই অনলাইন সংগীত প্রতিযোগিতার বিচারক হিসেবেও তাকে দেখা যাবে। শুধু তাই নয়, পাসপোর্ট ও ভিসা জটিলতা কাটিয়ে কয়েক বছর পর সম্প্রতি ভারত সফরে গিয়েছিলেন তিনি। পাশাপাশি দেশের ভেতর নিজের ‘দি এ টিম’ নিয়ে শুরু করেছেন শো। কক্সবাজারে শো করে ফিরেছেন তিনি এরমধ্যে।

অন্যদিকে আগামী মাস এই টিম নিয়েই শুরু হচ্ছে আসিফ আকবরের ইউরোপ সফর। পর্যায়ক্রমে আমেরিকা-কানাডাতেও শো করবেন তিনি। কয়েক বছরের বিরতির পর এমন বিদেশে শোয়ের ব্যস্ততা শুরু হতে যাচ্ছে। এ বিষয়ে আসিফ বলেন, অনেক গুণী মিউজিশিয়ানদের সঙ্গে স্টেজ শেয়ার করার সৌভাগ্য হয়েছে। গত ষোল বছর ধরে আমার সঙ্গে নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে দেশসেরা ৪ জন মিউজিশিয়ান।

তারা হলেন-উজ্জ্বল সিনহা (টিম লিডার), জাকের রানা, শামু বড়ুয়া, বিকাশ রয়।

আমার জীবনে অপরিহার্য আরেকটি পরিবার। দীর্ঘ স্যাংশন শেষে আমার পৃথিবী এখন উন্মুক্ত। মধ্য আগস্টে শো শুরু করতে যাচ্ছি ইউরোপ ট্যুরের মাধ্যমে, মাঝখানে পনেরো দিন দেশে থাকবো। এই ফাঁকে ইন্ডিয়াতেও অন্তত একটা শো হবে। দুবাই, কানাডা, আমেরিকায় দ্বিতীয় দফা সফরসূচি চূড়ান্ত হয়েছে সেপ্টেম্বর-অক্টোবর মিলিয়ে। আসিফ বলেন, টিম মেম্বারদের ছাড়া কোনো শো করতে প্রস্তুত না আমি। কারও অনুরোধে লজ্জাও পেতে চাই না। আবারো স্টেজে ফিরছি, সঙ্গে থাকবে আমার ‘দি এ টিম’। ক্ষুদ্র গায়ক আসিফ আকবর অতীতে মিউজিশিয়ান ছাড়া বিদেশ সফরে যায়নি, আর যাবেও না ইনশাআল্লাহ্। গানের সম্মানিত শিল্পীগণ সমীপে অনুরোধ- আপনাদের মিউজিশিয়ানদের যত্ন নিন, পুরনো জিনিস যত্নে ভালো থাকে।