রাত পোহালেই ভোট প্রস্তুত প্রশাসন

মিরসরাই প্রতিনিধি ::
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।  চট্টগ্রামের মিরসরাইয়ে মঙ্গলবার দুপুর থেকে মিরসরাই উপজেলায় ১১৩ টি ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মিরসরাইয়ে ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভা বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৭ মে) দুপুর থেকে উপজেলা সম্মেলন কক্ষে ১১৩টি কেন্দ্রের ৮৩৮ টি ভোটকক্ষের নির্বাচন সরঞ্জাম প্রিজাইডিং অফিসারদের কাছে হস্তান্তর করা হয়েছে।
ব্যালট পেপার ছাড়া ভোটের সকল সামগ্রী প্রিসাইডিং অফিসারদের বুঝিয়ে দেন সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাকির হোসেন।
জানা গেছে, প্রিজাইডিং অফিসাররা নির্বাচনি সামগ্রী নিয়ে স্ব স্ব নির্বাচনি কেন্দ্রে গিয়ে ভোটকক্ষ প্রস্তুত করে গত রাতে কেন্দ্রে অবস্থান করেছেন। মিরসরাইতে কোনো দুর্গম অঞ্চল না থাকায় ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পৌছানোর তথ্য জানিয়েছেন নির্বাচন অফিস।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মিরসরাই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯২ হাজার ৭২০ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে এই নির্বাচনে ভোটার বেড়েছে ৫ হাজার ৭৩২ জন। সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাকির হোসেন বলেন, ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ১১৩ জন,সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ৮৩৮ জন। পোলিং এজেন্ট থাকবে ১৬৭৬ জন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ জন ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও আনসার ভিডিপি, পুলিশ, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের ২ টি টিমসহ স্ট্রাইকিং ফোর্স ১০, মোবাইল টিম ১৯টি ভোটে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে নিয়োজিত থাকবে।
এবারের উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে চেয়ারম্যান পদে এনায়েত হোসেন নয়ন (কাপ পিরিচ), শেখ আতাউর রহমান (ঘোড়া), ফেরদৌস হোসেন আরিফ (আনারস), উত্তম কুমার শর্মা (দোয়াত কলম) ও মো. মোস্তফা (মোটর সাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে সাইফুল ইসলাম (চশমা), শেখ সেলিম (টিয়া পাখি), সালাহ উদ্দিন আহমেদ (টিউবঅয়েল), সাইফুল আলম (তালা) এবং  মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সি (কলস), উম্মে কুলসুম কলি (ফুটবল), বিবি কুলছুম (পদ্মফুল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। এবারের নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন ও ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন প্রার্থী হননি।