ইমার্জিং এশিয়া কাপ: ফাইনালে যেতে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

শ্রীলঙ্কায় চলমান ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠতে আর একধাপ বাকি বাংলাদেশ এ দলের সামনে। আর এ ধাপে টাইগারদের মুখোমুখি হতে হবে শক্তিশালী ভারত এ দলের। যারা কিনা এবারের আসরে এখন পর্যন্ত একটি ম্যাচও হারেনি। অবশ্য ভারতের গ্রুপে শক্তিশালী দল হিসেবে শুধু ছিল পাকিস্তান ‘এ’ দল। তবে আর যাই হোক আজ যদি কোনো মতে ভারতের বাধা কাটিয়ে ফেলতে পারে তাহলে ফাইনালে ওঠে যাবে সাইফ হাসানের দল। শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

এর আগে এবারের ইমার্জিং এশিয়া কাপের আসরের শুরুটা ভালো হয়নি টাইগারদের। প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ৪৮ রানের হার দিয়ে আসর শুরু করে সাইফ হাসানরা। অবশ্য গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে দাপটের সঙ্গেই ওমান এবং আফগানিস্তানের বিপক্ষে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। অন্যদিকে ভারত গ্রুপ পর্বে নেপাল, সংযুক্ত আরব আমিরাত ও পাকিস্তানকে হারিয়ে তিনে তিন করে সেমিফাইনালে এসেছে।

এদিকে সেমিফাইনালে ভারতের বিপক্ষে ভালো কিছু হবে আশা করছে দলের সঙ্গে শ্রীলঙ্কায় থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার সুমন। সেমিফাইনালের আগে এক গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি। বলেন, ‘সেমিফাইনাল খেলা। একটু চাপ থাকেই। ভারত ভালো একটা দল। ওরা টুর্নামেন্টে ভালো খেলছে। আমরাও প্রস্তুত। আশা করি, একটি ভালো খেলা হবে। আমাদের প্রত্যাশা ফাইনাল খেলা। টিমের সবাই ভালো খেলছে কম-বেশি। যখন যাকে দরকার দায়িত্ব নিয়ে খেলছে। আশা করছি, কাল একটি ভালো দিন যাবে।