ফটিকছড়িতে ৩ ব্যক্তি আটক, এক্সক্যাভেটর ও ড্রাম ট্রাক জব্দ

শওকত হোসেন করিম, ফটিকছড়ি : ফটিকছড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে কৃষি জমির উর্বর উপরিভাগের মাটি (টপসয়েল) মাটি কাটার দায়ে ৩ ব্যক্তিকে আটক ও এক্সক্যাভেটর ও ড্রাম ট্রাক জব্দ করা হয়েছে। এ অভিযানের নেতৃত্ব দেন ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন।
গতকাল বুধবার দিবাগত রাতে উপজেলার ভূজপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে পোদ্দারপাড়া আবাসিক এলাকার প্রায় ২শত মিটারের মধ্য হতে কৃষি জমির ও পুকুরের মাটি কেটে বিক্রি করেন আটককৃত ৩ ব্যক্তি ব্যক্তি। আটককৃতরা হলেন, হাসানুল করিম (৪৮), বিশ্বজিত দে (৩৪) ও মোঃ শাহিনুর (২৪)।
জানা গেছে, ঘটনাস্থল হতে আটককৃত ব্যক্তিদের হাতেনাতে আটক করা হয়। এসময় মাটি কাটার কাজে ব্যবহৃত ১টি এক্সক্যাভেটর ও ২টি ড্রাম ট্রাক জব্দ করে। জব্দকৃত মালামাল নিরাপত্তার স্বার্থে ভূজপুর থানাকে অর্পণ করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন বলেন, আটককৃত ব্যক্তিদের তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই অপরাধের তাদের সাথে আরো বড় একটি চক্র জড়িত আছে। যারা উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিনিয়ত কৃষি জমির টপ সয়েল ও পাহাড় কাটার সাথে জড়িত। তাই অপরাধের মাত্রা ও ব্যাপ্তি বিবেচনায় আসামীদের মোবাইল কোর্ট এর মাধ্যমে শাস্তি প্রদান না করে যথাযথ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার জন্য ভূজপুর থানার অফিসার ইনচার্জ কে নির্দেশ প্রদান করা হয়। এছাড়া জব্দকৃত মালামাল বিধিমোতাবেক নিষ্পত্তি করার আদালতে উপস্থাপন করার জন্য ভূজপুর থানার অফিসার ইনচার্জ কে নির্দেশ প্রদান করি। তিনি আরো বলেন, জনস্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে।