তিশা-ফারুকীর ১৩ বছর পার

বিবাহিত জীবনে ১৩ বছর পার করলেন খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। গত শনিবার ছিল তাদের ১৩তম বিবাহবার্ষিকী। এই দীর্ঘ সময়ে জীবনে নানা সমস্যার মধ্যদিয়ে গেছেন তারা। তবে একজন অন্যজনের হাত শক্ত করে ধরে পাড়ি দিয়েছেন সেই কঠিন পথ। নিজেদের বিবাহিত জীবনের অভিজ্ঞতা নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন ফারুকী ও তিশা দু’জনই। ফারুকী লেখেন, জীবন কখনো কখনো নিজের মতো করেই স্ক্রিপ্ট লেখে। তিশা পরিকল্পনা করলো-আমরা বিয়েতে যে পোশাক পরেছিলাম সেটা পরেই ফটোশুট করবো।

একই মানুষ, একই পোশাক, শুধু সময়টা এগিয়ে গেছে। আর আমাদের জীবনে এসেছে ইলহাম। আমরা ভাবছিলাম কোথায় যাওয়া যায়! হিজল তমাল পিকনিক স্পটে গেলাম। গিয়ে খেয়াল হলো, এর মালিকের বাড়িতেই ‘নিখোঁজ সংবাদ’র শুটিং হয়েছিল।

আর সেই স্পটেই তিশাকে বিয়ের প্রস্তাব দেই। আজকে তেরো বছর পর সেখানেই আসাটা মহাজাগতিক এক পরিকল্পনাই বটে। এতদিনে অনেক চড়াই-উতরাই পার হয়েছি। বাচ্চা নেয়া নিয়ে অনেক কিছুর মুখোমুখি হয়েছি। কিন্তু নিঃসন্দেহে এই জার্নিটা ছিল অসাধারণ।
তোমার কাছে কৃতজ্ঞতার তালিকাটা অনেক বড়। বড় থেকে শুরু করে তুচ্ছ বিষয়ে তোমার ওপর নির্ভর করি। তোমাকে ছাড়া বিদেশে গেলে এখনো রাতের বেলা বাতি নিভাতে পারি না, ভয় পাই। ভাবি এই দুনিয়া থেকে একা একা কীভাবে যাবো? অথচ কি আশ্চর্য আমরা এই দুনিয়ায় একা একাই বড় হয়েছি!