চট্টগ্রামে এনটিভির বর্ষপুর্তির নানা কর্মসুচী

এনটিভির দুই দশক পূর্তি ও ২১ বছরে পদাপর্ন উপলক্ষে উৎসব মুখর পরিবেশে চট্টগ্রামে দিন ব্যাপী নানা কর্মসুচী পালিত হয়েছে । এ উপলক্ষে সোমবার সকালে নগরীর লাভলেইন এপিক ইত্তেহাদ পয়েন্টে আনন্দঘন নানা অনুষ্টানের আয়োজন করা হয়।এনটিভির স্হায়ী কার্যালয়ে কেক কেটে কর্মসুচীর উদ্বোধন করেন চট্টগ্রাম সিট কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

অনুষ্টানে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার কুষ্ণ পদ রায়,জেলা পিপি এডভোকেট ইফতেখার সাইমুল, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা.শাহাদাত হোসেন,সদস্য সচিব আবুল হাসেম বক্কর,চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মোঃ রেজা,সাবেক সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্ত্তী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক ,সহ সভাপতি চৌধুরী ফরিদ,সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম,মহানগর আওয়ামীলীগ সদস্য ফরিদ মাহামুদ ,উত্তর জেলা যুবলীগের সভাপতি রাশেদুল আলম,সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান,মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী,মুক্ত বিহঙ্গ ক্লাবের আহবায়ক দিদারুল আলম, রাবার বাগান মালিক সমিতির সভাপতি আবদুর রশিদ বুলু। এছাড়া বিভিন্ন মানবাধিকার সংগঠন,রাজনৈতিক দল,পেশাজীবী সংগঠন ও সাংবাদিক সংগঠনের নেতাকর্মীরা এনটিভিকে জম্মদিনের শুভেচ্ছা জানান।
এনটিভির স্পেশাল করসপন্ডেন্ট শামসুল হক হায়দরী ও সিনিয়র রির্পোটার আরিচ আহমেদ শাহ্ অনুষ্টানে আগত অতিথিদের স্বাগত জানান।
এনটিভির ২১ বছরে পদাপর্নে চট্টগ্রাম বাসীর পক্ষে প্রতিষ্টানের কলাকৌশুলিদের অভিনন্দন জানান সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, গত ২১ বছর ধরে এনটিভি সুস্হ সংস্কৃতি ও সাংবাদিকতায় অনন্য দৃষ্টান্ত স্হাপন করেছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনে এনটিভির অবস্হান সুসংহত রাখার ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।এনটিভি ২১ বছরে পদাপর্নে চট্টগ্রাম বাসীর পক্ষে প্রতিষ্টানের কলাকৌশলিদের অভিনন্দন জানিয়ে অনুষ্টানে আসা বিশিষ্টজনেরা বলেন,এনটিভি বিগত দিনে বিশ্বের মানুষের কাছে যে প্রত্যাশা অর্জন করেছে আগামীতে এ ধারা অক্ষুন্ন রাখবে।তারা,চট্টগ্রামের সুযোগ সম্ভাবনা,কৃষ্টি, ঐতিহ্য, সংস্কৃতি আর সভ্যতা,ক্রীড়া ,ব্যবসা বানিজ্যে এনটিভি বিগত দিনের মতো আগামী দিনে তুলে ধরার প্রত্যাশার কথা জানান। আগামীতে এনটিভি দেশের উন্নয়ন কর্মকান্ড ,সকলের সুখ দুঃখ বিগত দিনের মতো আগামীতেও তুলে ধরার আহবান জানান।বক্তারা,চট্টগ্রামের সুযোগ সম্ভাবনা,কৃষ্টি ঐতিহ্য সংস্কৃতি আর সভ্যতা,ক্রীড়া ,ব্যবসা বানিজ্য এনটিভি বিগত দিনের মত্য আগামী দিনে তুলে ধরার প্রত্যাশার কথা জানান।
বক্তারা, এনটিভি ২১ বর্ষে পদাপর্ণে দেশের বাস্তবতায় অনেক বড় মাইলফলক। চট্টগ্রামের সমস্যা চিহ্নিত করে সমস্যার অনুকূলে জনমত তৈরী করে সমস্যা সমাধানে এনটিভি আরো বেশী বলিষ্ঠ ভূমিকায় অবতীর্ণ হবে বলে আশা করেন তারা।

চট্টগ্রাম সুহৃদ এর পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানাচ্ছেন সংগঠনের সভাপতি সাংবাদিক মির্জা ইমতিয়াজ শাওন

বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি এন টিভির সাফল্য কামনা করেন। চট্টগ্রামের মেয়র সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা জম্মদিনের কেক কাটেন।
দিনব্যাপী অনুষ্টানে চট্টগ্রাম চেম্বার,বিজিএমইএ,জিপিএইচ ইস্পাত,এস এ গ্রুফ , চট্টগ্রাম ইনভেষ্টর ফোরাম, মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম সুহৃদ, মানবাধিকার সংস্হা,পরিবেশ বাচাও আন্দোলন, নারী ও শিশু অধিকার ফোরাম,আঞ্জুমানে মোত্তাবেয়িনে গাউছে মাইজভান্ডারী শাহ এমদাদিয়া,বাংলাদেশ লেবার ফেডারেশন,হালকা মোটর চালক সমিতি,এপিক ইত্তেহাদ ব্যবসায়ী কল্যান সমিতি সহ বিভিন্ন প্রতিষ্টান রাজনৈতিক দল সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।