ইসরাইলি সেনার গুলিতে তিন বছরের তামিমি নিহত

এবার তিন বছরের এক শিশুকে গুলি করে হত্যা করলো ইসরাইলি সেনা বাহিনী। গুলিবিদ্ধ অবস্থায় চার দিন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই করছিল শিশু মোহাম্মদ তামিমি। কিন্তু মঙ্গলবার লড়াইয়ে হার মেনে পৃথিবী থেকে বিদায় নেয় সে। চলতি বছর ইসরাইলি বাহিনীর হামলায় নিহত হওয়া ফিলিস্তিনের সবচেয়ে কম বয়সী শিশু তামিমি।

খবরে জানানো হয়, ইসরাইলের দখলে থাকা পশ্চিম তীরের নাবি সালেহ এলাকায় নিজেদের বাড়ি থেকে বের হবার সময় তামিমি এবং তার বাবাকে গুলি করা হয়। ইসরাইলি সেনাবাহিনীর দাবি, ওই এলাকার খুব নিকটবর্তী ইহুদি বসতিতে দুই বন্দুকধারীকে তাড়া করার সময় গুলি চালায় সৈন্যরা। তামিমির গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ইসরাইল। ফিলিস্তিনি সাংবাদিক বিলাল তামিমিও ওই ঘটনায় আহত হয়েছেন।

মোহাম্মদ তামিমি নামের ওই শিশুটিকে বাঁচানোর অনেক চেষ্টা করা হয়। কিন্তু মাথায় আঘাত পাওয়া শিশুটিকে বাঁচাতে ব্যর্থ হন চিকিৎসকেরা। শিশুটির বাবা হাইথাম তামিমি ফিলিস্তিনের হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন।

এরপরই ছেলের মৃত্যুর খবর পেলেন তিনি। ইসরাইলি সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, এরকম ক্ষতির জন্য অনুতপ্ত এবং এই ধরনের ঘটনা প্রতিরোধে সবকিছু করতে প্রতিশ্রুতিবদ্ধ। ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে।
উল্লেখ্য, এ বছর অধিকৃত পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম এবং গাজায় ইসরাইলি বাহিনী ও বসতি স্থাপনকারীদের হাতে প্রায় ১৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।