দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক হলেন এনামুল হক এনাম

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও পটিয়া উপজেলা বিএনপির আহবায়ক এনামুল হক এনামকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মনোনীত করা হয়েছে।

আজ রোববার বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

একই সাথে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আওতাধীন ইউনিট কমিটি গঠনে আহবায়ক, সিনিয়র যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব তিনজনের যৌথ সাক্ষরে কমিটি গঠন করার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরেক চিঠিতে ২০২২ সালের ৫ অক্টোবর থেকে স্থগিত করা কমিটি পুনর্গঠন প্রক্রিয়ার স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।

এনামুল হক এনাম গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটিয়া সংসদীয় আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছিলেন।

ওয়ান ইলেভেন পরবর্তী সময়ে পটিয়া উপজেলা বিএনপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির হাল ধরে আলোচনায় এসেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের অক্টোবরের শুরুতে তৎকালীন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানকে আহ্বায়ক করে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির ৬৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল।

এরপর ২০২১ সালের জানুয়ারিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আলী আব্বাস, সদস্য অধ্যাপক শেখ মোহাম্মদ মহিউদ্দীন ও লিয়াকত আলীকে বহিষ্কার করা হয়েছিল।

অপরদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান দীর্ঘদিন ধরে দলের সাংগঠনিক কার্যক্রমে নিস্ক্রিয় রয়েছেন। সামাজিক নানা অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেলেও দলের কর্মসূচীতে থাকেন না। এমন অবস্থায় এনামুল হক এনামের পদোন্নতি তৃণমূল বিএনপিকে চাঙা করবে বলে মনে করেন নেতাকর্মীরা।