সফলভাবে বিশ্বকাপ আয়োজন করায় আরব দেশগুলোর অভিনন্দন বার্তায় সিক্ত কাতার

কাতার বিশ্বকাপ ২০২২ আয়োজনে সফল হওয়ায় দেশটির আমির শেখ তামিম বিন হামাদ আল-থানিকে অভিনন্দন বার্তা পাঠিয়েছে সৌদি আরব। সৌদি আরবের বাদশাহ সালমান এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান উভয়ই আলাদাভাবে কাতারকে অভিনন্দন জানিয়েছেন। এ খবর দিয়েছে আরব নিউজ।

সৌদি বাদশাহ কাতারের আমিরের উদ্দেশ্যে বলেন, এই সফলতার জন্য মহামান্যকে আন্তরিক অভিনন্দন। আমরা কাতারের পরবর্তী অর্জনের জন্য শুভকামনা জানাই। এই একই ধরণের আরেকটি বার্তা পাঠিয়েছেন সৌদি ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমান। এতে তিনি কাতারের আমিরকে বলেন, আমি মহামান্যকে আমার আন্তরিক অভিনন্দন এবং শুভকামনা জানাতে পেরে আনন্দিত।

এদিকে সৌদি আরব ছাড়াও অন্যান্য আরব দেশগুলিও কাতারকে অভিনন্দন বার্তা পাঠিয়েছে। ওমানের সুলতান হাইথাম বিন তারিকও কাতারের শেখ তামিমকে একটি বার্তা পাঠিয়েছেন। এতে তিনি ফুটবল বিশ্বকাপকে সফল করতে কাতারের সরকার ও জনগণের প্রচেষ্টার প্রশংসা করেছেন। সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানও শেখ তামিমকে অভিনন্দন বার্তা দিয়েছেন। দুবাইর শাসক, ভাইস প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমও অভিনন্দন জানিয়েছেন কাতারকে।

অভিনন্দন বার্তা পাঠিয়েছে কুয়েতের মন্ত্রীসভাও।

এতে কাতারের জনগণ ও আমিরকে অভিনন্দন জানিয়ে এ বছরের ফিফা বিশ্বকাপকে ‘হৃদয়গ্রাহী’ বলে বর্ণনা করেছে কুয়েত। এক বিবৃতিতে কুয়েত বলে, কাতার যেভাবে দুর্দান্ত প্রচেষ্টার মধ্য দিয়ে একটি অনুকরণীয় বৈশ্বিক ক্রীড়া ইভেন্টের সাফল্য নিশ্চিত করেছে, তার প্রশংসা করে কুয়েত।