১৮৮ রানের হার টাইগারদের

৫১৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২৭২ রান। সাকিব আল হাসান ৪০ এবং মেহেদী হাসান মিরাজ ৯ রানে অপরাজিত ছিলেন। পঞ্চম দিনে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ছিল ২৪১ রান। আর ভারতের দরকার ছিল ৪ উইকেট। এই পরীক্ষায় ব্যর্থ হয় টাইগাররা। দলীয় সংগ্রহে মাত্র ৫২ রান যোগ করে অলআউট হয় বাংলাদেশ। ১৮৮ রানের জয় পায় ভারত।

পঞ্চম দিনে ১০৮ বলে ৬ চার ও ৬ ছক্কায় ৮৪ রান নিয়ে আউট হন সাকিব আল হাসান। মেহেদী হাসান মিরাজ ফেরেন মাত্র ১৩ রানে। নুরুল হাসান সোহানের সংগ্রহ ৩ রান। শূন্য হাতে ফেরেন ইবাদত হোসেন।
প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪০৪ রান সংগ্রহ করে ভারত।

জবাবে মাত্র ১৫০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। তৃতীয় দিনে ২৫৮ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান শুরুটা ভালো করেছিলেন। ওপেনিং জুটিতে ১২৪ রান তোলেন তারা। শান্ত ১৫৬ বলে ৭ চারে ৬৭ রানে আউট হলে ভাঙে এই জুটি। সেঞ্চুরি হাঁকিয়ে অভিষেক রাঙান জাকির হাসান। ২২৪ বলে ১৩ চার ও ১ ছক্কায় ১০০ রানে আউট হন তিনি। ওয়ান ডাউন ব্যাটার ইয়াসির আলি রাব্বি আউট হন ৫ রানে। লিটন দাসের সংগ্রহ ২৩ রান। অভিজ্ঞ মুশফিকুর রহীম ক্রিজ ছাড়েন ২৩ রানে। ৩২৪ রানে অলআউট হয় বাংলাদেশ।
বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট পান ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল। তিন উইকেট নেন কুলদীপ যাদব। এছাড়া একটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।