চট্টগ্রামে ডেঙ্গুতে আরও ২ জনের মৃত্যু

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরও দুই রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে মারা গেছে তিনজন।

নিহতরা হলেন- খুরশিদা বেগম (৭০) ও দিলারা বেগম রেশমি (৫০)। এদের মধ্যে খুরশিদ বেগম চমেক হাসপাতালে এবং দিলারা বেগম বেসরকারি এভারকেয়ার হাসপাতালে মারা যান।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ডেঙ্গু আক্রান্ত দুই রোগীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়। এর আগে গতকাল রাতে আরেকজন রোগীর মৃত্যুর কথা জানান সিভিল সার্জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ডেঙ্গু উপসর্গ নিয়ে খুরশিদা বেগম চমেক হাসপাতালে গত ১৬ সেপ্টেম্বর ভর্তি হয়। চার দিন পর ২১ সেপ্টেম্বর রাত ১১টার দিকে তিনি মারা যান। অন্যদিকে দিলারা বেগম গত ১৪ সেপ্টেম্বর ভর্তি হন বেসরকারি এভারকেয়ার হাসপাতালে। তিনিও গতকাল রাতে মারা যান।

চমেক হাসপাতালের সহকারী পরিচালক সাহেদা আখতার বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে চমেক হাসপাতালে বর্তমানে ২৩ জন রোগী ভর্তি রয়েছে। গতকাল দুপুরে ও রাতে ২ জনের মৃত্যু হয়। তাদের ডেঙ্গু ছাড়াও আগে থেকে হৃদরোগসহ বিভিন্ন রোগ ছিল। এ ছাড়া ৬ জনকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

ডেঙ্গুর প্রস্তুতি জানতে সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী সঙ্গে যোগাযোগ করলে তিনি ডেঙ্গু মোকাবিলার চেয়ে নিয়ন্ত্রণে জোর দেওয়ার পরামর্শ দেন।