বাটারফ্লাই, সিঙ্গারের লোগো নকল করে নিম্নমানের সেলাই মেশিন বিক্রি

বাটারফ্লাই, সিঙ্গারের লোগো ও স্টিকার নকল করে নিম্নমানের সেলাই মেশিন বিক্রির দায়ে নগরের আন্দরকিল্লায় নুর সেলাই মেশিন শোরুমের মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব এর সহায়তায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। অংশ নেন র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কাজী মো. তারেক আজিজ।

র‌্যাব কর্মকর্তা কাজী মো. তারেক আজিজ জানান, নুর সেলাই মেশিন শোরুমের পেছনে নিম্নমানের সেলাই মেশিনে নামী ব্যান্ডের লোগো ও স্টিকার লাগানো হয়। ক্রেতাদের কাছ থেকে নামী ব্রান্ডের সেলাই মেশিনের দাম আদায় করে নিম্নমানের সেলাই মেশিন বিক্রি করে তারা।

নকল সেলাই মেশিন তৈরিতে ব্যবহার করা স্টিকার, লোগো, কার্টুন।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দুপুরে ওই শোরুমে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন বলে জানান র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার কাজী মো. তারেক আজিজ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক জানান, অভিযানে নামী ব্রান্ডের নামে নকল সেলাই মেশিন বিক্রির প্রমাণ পাওয়ায় নুর সেলাই মেশিন শোরুমের মালিক মো. মহসিনকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে বিপুল পরিমাণ নকল সেলাই মেশিন তৈরিতে ব্যবহার করা স্টিকার, লোগো, কার্টুন জব্দ করা হয়। পাশাপাশি ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে জড়িত না হওয়ার মুচলেকা নেওয়া হয় বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এই কর্মকর্তা।