চসিক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত অভিযানে ২৩ ব্যক্তিকে জরিমানা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ সোমবার নগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী’র পরিচালিত অভিযানে চকবাজার থানাধীন চন্দনপুরা দানার বাপের বাড়ীর জনৈক শওকত আনোয়ার বাদলের ভবন নির্মাণ কাজের পাইলিংয়ের কাদামাটি চাক্তাই খালে ফেলে স্বাভাবিক পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে খালে ফেলা মাটি আজকের মধ্যে উত্তোলন করাসহ নিজস্ব ব্যবস্থাপনায় পাইলিংয়ের কাদামাটি অপসারনের জন্য নির্দেশনা দেওয়া হয়।
অভিযানে সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম ও ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম, প্রকৌশল ও পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। একই অভিযানে মির্জাপুল ও এশিয়ান হাইওয়েস্থ মুরাদপুর এলাকায় ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ফুটপাতে রেখে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৮ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অপর এক অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে নগরীর বায়েজিদ বোস্তামী সড়কের ২নং রেলগেইট হতে পলিটেকনিক মোড় পর্যন্ত পরিচালিত অভিযানে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নির্মান সামগ্রী রেখে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১২ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আদালত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মোকদ্দমায় ২ ব্যক্তিকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।