ফেনীতে ডিবি পরিচয়ে ১১ লাখ টাকা ছিনতাই

ফেনীর দাগনভূঞায় ব্যাংক থেকে টাকা তুলে সিএনজিচালিত অটোরিকশায় বাড়িতে যাওয়ার পথে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে মো. নুরুল করিম জুয়েল নামে এক ব্যক্তির ১১ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। রোববার বিকেলে জরুরি সেবা ৯৯৯ এ কল করলে পুলিশ উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের মিরুর পোল এলাকা থেকে তাকে উদ্ধার করেছে বলে জানিয়েছেন দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হাসান ইমাম।

ভুক্তভোগী নুরুল করিমের চাচাতো ভাই দাগনভূঞা পৌরসভার কাউন্সিলর একরামুল হক বলেন, মঙ্গলবার তাঁদের একটি জমি রেজিস্ট্রি করার কথা। ওই জমি কেনার জন্য রোববার দুপুরে ইসলামী ব্যাংক দাগনভূঞা শাখা থেকে ১১ লাখ টাকা তোলেন নুরুল করিম জুয়েল। টাকা নিয়ে অটোরিকশায় করে বাড়িতে যাচ্ছিলেন জুয়েল। পথে উপজেলা সদরের জিরো পয়েন্ট সংলগ্ন ফাজিলের ঘাট সড়কের কালা মিয়ার দোকান এলাকায় পৌঁছালে একটি ব্যক্তিগত গাড়ি জুয়েলের অটোরিকশার গতি রোধ করে। এসময় নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে চারজন ছিনতাইকারী জুয়েলকে অটোরিকশা থেকে টেনেহিঁচড়ে নামিয়ে হাতকড়া পরিয়ে তাদের গাড়িতে তোলেন। এরপর জুয়েলের চোখ বেঁধে মারধর করে তার সঙ্গে থাকা ১১ লাখ টাকা ছিনিয়ে নেয়। পরে ছিনতাইকারীরা জুয়েলকে ওই গাড়িতে করে বসুরহাট রোডের ইয়াকুবপুর ইউনিয়নের মিরুর পোল এলাকায় নিয়ে সড়কের পাশে একটি ঝোপের মধ্যে ফেলে রেখে পালিয়ে যায়।

ওসি মোহাম্মদ হাসান ইমাম জানান, ছিনতাইয়েরর তথ্য পেয়ে ইসলামী ব্যাংক দাগনভূঞা শাখা এবং ফাজিলের ঘাট সড়কের সিসিটিভির ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্তের চেষ্টা করছে পুলিশ। দ্রুত ছিনতাইকারীদের আইনের আওয়তায় আনার চেষ্টা চলছে ও আইনগত ব্যবস্থা চলমান রয়েছে বলে জানিয়েছে ওসি।