চবি উপাচার্যের সাথে বাংলাদেশস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের কালচারাল এ্যাফেয়ার্স অফিসার জনাব শার্লিনা হুসাইন-মর্গান এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ২৯ আগস্ট ২০২২ দুপুর ২:৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সুজিত কুমার দত্ত এবং আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. মোহাম্মদ ওমর ফারুক উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যবৃন্দ হলেন দূতাবাসের এডুকেশন এন্ড একাডেমিক এক্সচেঞ্জ প্রোগ্রামের কালচারাল এ্যাফেয়ার্স স্পেশালিস্ট জনাব রাইহানা সুলতানা এবং সেকেন্ড সেক্রেটারী জনাব জাস্টিন হ্যালপার্ন।
মাননীয় উপাচার্য প্রতিনিধি দলকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমের একটি সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। মাননীয় উপাচার্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বিনিময়ের ব্যাপারে দূতাবাস প্রতিনিধি দলের সহায়তা কামনা করেন।
প্রতিনিধি দলের সদস্যবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অনিন্দ্য সুন্দর অবলোকন করে মুগ্ধ হন এবং এ বিশ্ববিদ্যালয়ের সাথে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বিনিময়ে তাঁদের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।