চবি ক্লাব (ক্যাম্পাস) এর উদ্যোগে শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা

শোকাবহ আগস্ট উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্লাব (ক্যাম্পাস) এর উদ্যোগে ২৮ আগস্ট ২০২২ সন্ধ্যা ৭:০০ টায় ক্লাব মিলনায়তনে ‘শোক থেকে শক্তি’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এতে মূখ্য আলোচক ছিলেন চবি ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। চবি ক্লাব (ক্যাম্পাস) এর সহ-সভাপতি চবি মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সভাপতি চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক ও চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। চবি ক্লাব (ক্যাম্পাস) এর যুগ্ম-সম্পাদক ড. মোহাম্মদ আবদুল ওয়াহেদ চৌধুরীর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক ড. মোঃ কোরবান আলী।
মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যা বিশ্ব ইতিহাসের এক নৃশংস ও মর্মস্পর্শী ঘটনা। হায়েনার দল চেয়েছিল জাতির পিতাকে হত্যা করে তাঁর আদর্শ থেকে বাঙালি জাতিকে বিচ্যুত করতে। কিন্তু অদম্য বাঙালি জাতি তাদের জাতির পিতাকে হারিয়ে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতিতে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। মাননীয় উপাচার্য জাতির পিতার আদর্শ ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানান।
আলোচনা অনুষ্ঠানে চবি বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দ, বরিষ্ট শিক্ষকবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, চবি ক্লাব (ক্যাম্পাস) এর সদস্যবৃন্দ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।