মেয়াদোত্তীর্ণ খাবার পরিবেশন, দেড় লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, পচা ও মেয়াদোত্তীর্ণ খাবার পরিবেশনের জন্য সংরক্ষণ, নর্দমার পাশে রান্নাঘর স্থাপন, পোড়া তেল ব্যবহার এবং লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে বিভিন্ন হোটেল-রেস্টুরেন্টকে প্রায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) হোটেল-রেস্তোরাঁর নিবন্ধন, খাবারের গুণগতমান ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকল্পে বাঁশখালী উপজেলার পৌরসভা, জলদি, টাইম বাজার, চাম্বল, পুঁইছড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও হোটেল-রেস্তোরাঁ আইন ২০১৪ এর বিভিন্ন ধারায় রয়েল মালঞ্চ রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, নিউ সাফরান রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা, ইয়েলো ক্যাপসিকামকে ১৫ হাজার টাকা, আদিবা ভাতঘর অ্যান্ড বিরিয়ানি হাউসকে ২০ হাজার টাকা, ধানসিঁড়ি রেস্টুরেন্ট ও বিরিয়ানি হাউসকে ১৫ হাজার টাকা, বাবলা হোটেলকে ১৫ হাজার টাকা, কামাল হোটেলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া অবৈধভাবে গ্যাস সিলিন্ডার মজুদ, বিক্রি, বিপণনের দায়ে তাসফিয়া ইলেকট্রনিকসকে ৫ হাজার টাকাসহ মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুজ্জামান চৌধুরী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও হোটেল-রেস্তোরাঁ আইন ২০১৪ এর বিভিন্ন ধারায় বেশ কিছু হোটেল-রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে। জনস্বার্থে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।