চট্টগ্রামে জরুরি অবতরণ: বাচলেন এয়ার এরাবিয়ায় ১৫৮ আরোহী


মির্জা ইমতিয়াজ শাওন :: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার একটি যাত্রীবাহী বিমান জরুরি অবতরণ করেছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ১৫১ জন যাত্রীসহ মোট ১৫৮ জন আরোহী। শুক্রবার সকালে এই ঘটনা ঘটে। বিমানটি ল্যান্ড করে ১২ মিনিট আটকে ছিল।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটটিতে হঠাৎ হাইড্রোলিক সমস্যা দেখা দেয়। বিমানটিতে ৭ জন ক্রু ও ১৫১ জন যাত্রী ছিলেন। পরে বিশেষ ব্যবস্থায় বিমানটিকে নিচে অবতরণ করা হয়। এয়ার এরাবিয়ার বিমানটি ল্যান্ড করে যান্ত্রিক ত্রুটির কারনে ল্যান্ডিং এরিয়াতে ১২ মিনিট আটকে ছিল। সেখান থেকে বিমানবন্দরের রেকার এর সহায়তায় এটিকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়। যাত্রীরা সবাই অক্ষত আছেন।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা প্রকোশলী ইব্রাহীম খলিল বলেন, এয়ার এরাবিয়ার একটি বিমান আকাশে থাকা অবস্থায় হঠাৎ হাইড্রোলিক সমস্যা দেখা দেয়ায় পাইলটরা এটিকে দক্ষতার সাথে জরুরি অবতরণ করান। এর পর পরই বিমানটির স্টার্ট বন্ধ হয়ে সেখানেই ১২ মিনিট আটকে ছিল। জরুরি অবতরণ করা বিমানটিকে রানওয়ে থেকে সরিয়ে নেয়া হয়েছে। এখন সবকিছু স্বাভাবিক আছে। শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটটি সকাল ৮টা ৪০ মিনিটে ১৯১ জন যাত্রী ও সাতজন ক্রু নিয়ে বিমানবন্দরে অবতরণের কথা ছিল।