দেশের জনমনে সঞ্চিত ক্ষোভ থেকে পালানোর পথ খুঁজে পাওয়া যাবেনা

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবু সুফিয়ান বলেন, বিশ্ববাজারে যখন জ্বালানী তেলের মূল্য কমতে শুরু করেছে ঠিক সেই মুহুর্তে এই অবৈধ সরকার রাতের আধারে তেলের মূল্য ৫১ শতাংশ বাড়িয়ে দিয়েছে। ইতিপূর্বে বাড়ানো হয়েছে গ্যাস-বিদ্যুৎ ও পানির দাম। একেত তেল-চাল-ডাল-পিয়াঁজ সহ সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির চরম ঊর্ধ্বগতির কারণে জনজীবন বিপর্যস্ত। তার উপর জ্বালানী তেল এর মূল্য বৃদ্ধি করে সরকার প্রমাণ করেছে জনগণের বাঁচা-মরা নিয়ে সরকারের কিছু যায় আসেনা। কারণ নিশিরাতের ভোটে নির্বাচিত সরকার সাধারণ জনগণের প্রতিনিধিত্ব করেনা। উন্নয়নের বুলি শুনিয়ে হাজার হাজার কোটি টাকা তারা বিদেশে পাচার করে সরকার জনগণের সাথে প্রতারণা করেছে। মূলত দূর্নীতির টাকা সমন্বয় করতেই সরকারের তথাকথিত উন্নয়নের ফাফরবাজি। জ্বালানী তেল সহ সকল দ্রব্যাদীর মূল্যবৃদ্ধি করে তারা জনগণকে শোষন করছে। ক্ষমতার তক্তা ধরে রাখতে জনগণের পকেট কাটাই তাদের একমাত্র লক্ষ্য।

তিনি আরোও বলেন, ঘরে ঘরে শতভাগ বিদ্যুতায়নের কথা বলে আজকে ঘরে ঘরে মোমবাতি আর হারিকেন ধরিয়ে দেওয়া হয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সহ জ্বালানী তেল, গ্যাস-বিদ্যুৎ এর দাম বাড়ার একমাত্র কারণ হচ্ছে সরকারের অব্যবস্থাপনা, সীমাহীন দুর্নীতি এবং তাদের নিজস্ব সিন্ডিকেট। সরকারের এমপি-মন্ত্রীরা দেশের অর্থনৈতিক অবস্থাকে আমেরিকা, কানাডার সাথে তুলনা করেন অথচ দেশের অর্থনীতিকে তারা আজ সম্পূর্নভাবে পঙ্গু করে ফেলেছে। সরকারদলীয় নেতাকর্মীদের রিজার্ভের পরিমাণ বেড়ে যাওয়ায় দেশের রিজার্ভ তলানীতে ঠেকেছে। দেশের রিজার্ভের চাইতেও বেশী ডলার তাদের নেতাকর্মীদের কাছে আছে। অবিলম্বে জ্বালানী তেলের দাম বাড়ানোর হটকারি সিদ্ধান্ত প্রত্যাহার করে, আগের দামে ফিরিয়ে আনতে হবে। বন্দুকের নলের ভয় দেখিয়ে লাভ নেই, বিএনপির নেতাকর্মীরা রক্ত দিতে প্রস্তুত আছে। দেশ পরিচালনায় ব্যর্থতার দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন। অন্যথায় দেশের জনমনে সঞ্চিত ক্ষোভ থেকে পালানোর পথ খুঁজে পাওয়া যাবেনা।

জ্বালানী তেল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, অসহনীয় লোডশেডিং এবং ভোলায় পুলিশের গুলিতে বর্বরোচিত হত্যার প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ১২আগস্ট (শুক্রবার) বিকেলে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

দক্ষিন জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান এর সভাপতিত্বে এবং সদস্য সচিব মোস্তাক আহমদ খান এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য এনামুল হক এনাম, এড. ইফতেকার মহসিন, এড. মোহাম্মদ ফোরকান, আব্দুল গাফফার চৌধুরী, মো. জামাল হোসেন, লায়ন হেলাল উদ্দিন, হাজী ইসহাক চৌধুরী , হাজী মো. রফিক, অধ্যাপক এহসান মাওলা , জেলা শ্রমিকদলের সদস্য সচিব ডা. মহসিন খান তরুন, কৃষকদলের আহবায়ক এস এম সাইফুদ্দিন, বিএনপি নেতা ডা: গিয়াস উদ্দিন ফয়সাল, আব্দুর রহিম, মাঈনুদ্দিন জাহেদ, রেজাউল করিম নেছার, মোহাম্মদ মহসিন প্রমুখ।