আওয়ামী লীগ সরকারের চুরির সীমা ছাড়িয়ে গেছে

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, জ্বালানি খাতে আওয়ামী লীগ সরকারের চুরির সীমা ছাড়িয়ে গেছে। যার কারণে চুরির পয়সা জনগণের কাছ থেকে উসুল করার জন্য দাম বৃদ্ধি করেছে। এই সরকার রাতের আধাঁরে ভোট ডাকাতি করেছে, আর রাতের আধাঁরেই জ্বালানি তেলের দাম বাড়িয়ে জনগণের জীবন-যাপনকে বিপন্ন করে দিয়েছে। এই সরকারের বিরুদ্ধে এখনই সময় হয়েছে রাজনৈতিকসহ সকল ধরণের মতপার্থক্য ভুলে ঐক্যবদ্ধভাবে জনগণকে সাথে নিয়ে রাজপথে নেমে আসার জন্য সকলের প্রতি আহবান জানান।

তিনি আজ রোববার (৭আগষ্ট) সন্ধ্যায় নগরীর ২২নং এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির উদ্যোগে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে মোমবাতি মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আবুল হাশেম বক্কর বলেন, বিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম যখন কমতির দিকে, তখন বাংলাদেশে দাম বৃদ্ধি করা হলো। ডিজেল ও কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ ও পেট্রোলে ৪৪ টাকা প্রতি লিটারে দাম বাড়ানো হয়েছে। এর ফলে মানুষের জীবন যাত্রায় ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলবে। দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধিতে মানুষের এমনিতেই নাভিশ্বাস উঠেছে। এই জ্বালানী তেলের দাম বৃদ্ধির কারণে পরিবহণ ভাড়া ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম আরও বেড়ে যাবে। কোনো মতেই জনগণের পক্ষে এই ব্যয় বহন করা সম্ভব হবেনা। এই ধরনের মূল্য বৃদ্ধি গণবিরোধী উদ্যোগ। এই দাম বৃদ্ধি নজিরবিহীন ও অস্বাভাবিক।জনবিরোধী সরকারের জনগণের জন্য কোনো দায়িত্ব নেই বলেই তারা এই কাজগুলো করতে পারে। কারণ তাদের তো জবাবদিহি করতে হয় না। তিনি অবিলম্বে জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে পূর্বের মূল্যে ফিরে যাওয়ার দাবি জানান।

২২ নং এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলি আব্বাস খাঁনের সভাপতিত্ব ও নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খাঁনের সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন নগর বিএনপির সাবেক গ্রাম বিষয়ক সম্পাদক সালাউদ্দিন লাতু, ওয়ার্ড বিএনপি নেতা মূছা আলম, সৈয়দ আহমদ, ওসমান সরওয়ার, সাইফুল, নজরুল ইসলাম বাবু, মো. আজিম, আবদুল মতিন, মুক্তার আহমদ, মহরম আলি, নাছির উদ্দিন, সালেহ আহম্মদ, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মো. নওশাদ, জহির আহমদ, মো. হাসান, আবুল হাসনাত জুয়েল, আবদুল্লাহ আল সোনা মানিক, আবু সালেহ আবিদ, আবু সুলতান সানি, সাইদুল ইসলাম ফয়সাল, সিরাজুল ইসলুম রাজু, মনিরুল ইসলাম রুবেল, আশরাফুল ইসলাম অনিক, মোহাম্মদ রিদুয়ান, মেহেদী হাসান দিপু প্রমূখ।