কাল মাঠে নামছেন রোনালদো?

ক্রিস্টিয়ানো রোনালদোবিহীন চ্যাম্পিয়নস লীগ রং ছড়াবে কতোটা? পর্তুগিজ ফুটবল কিংবদন্তির অনুপস্থিতি কি দাগ কাটবে না ফুটবলপ্রেমীদের মনে? এসব ভাবনা তখনই আসবে, যখন রোনালদো ওল্ড ট্রাফোর্ডে থিতু হওয়ার ঘোষণা দেবেন। কেননা ষষ্ঠস্থানে থেকে মৌসুম শেষ করায় ইউরোপ সেরার মঞ্চে সুযোগ পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড। আর সেকারণেই ঠিকানা বদলের আগ্রহ প্রকাশ করেছেন সিআরসেভেন। তবে ইউনাইটেড ছাড়তে রাজি নয় দলের সেরা তারকাকে। ইউরোপিয়ান গণমাধ্যমের খবর, পিএসজি, চেলসি, রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের কাছে ধর্না দেয়া রোনালদো নাকি সাবেক ক্লাব স্পোর্তিং লিসবনের সঙ্গেও যোগাযোগ করেছেন। এরইমধ্যে আগামীকাল (রোববার) ম্যানইউর জার্সিতে মাঠে নামার ইঙ্গিত দিলেন ছয়বারের বর্ষসেরা।

দ্বিতীয় দফায় রোনালদোর ম্যানইউ যাত্রা সুখকর হয়নি। মৌসুম জুড়ে নিজে আলো ছড়ালেও ব্যর্থ হয়েছে তার দল। যেকারণে চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকতেই ওল্ড ট্রাফোর্ড ছাড়তে চেয়েছেন রোনালদো। মৌসুম শেষে ছুটি কাটিয়ে এখনো ম্যানইউ শিবিরে যোগ দেননি পর্তুগাল অধিনায়ক। অনুশীলন করেননি দলের সঙ্গে।

প্রাক মৌসুম সফরেও যাননি। যেকারণে দিন বাড়ার সঙ্গে রোনালদোর দলবদলের গুঞ্জন ডালপালা বিস্তার করেছে। এই সপ্তাহের রোনালদোর ভবিষ্যত নির্ধারণে আলোচনার টেবিলে বসে ম্যানইউ কর্তারা। গণমাধ্যমের দাবি, ইউনাইটেড কিংবদন্তি স্যার অ্যালেক্স ফার্গুসনের অনুরোধে ম্যানইউতেই থাকতে রাজি হয়েছেন রোনালদো। এরইমধ্যে খোদ সিআরসেভেন ইনস্টাগ্রামে পোস্ট করেছেন, ‘রোববার রাজা খেলতে নামবে।’ পর্তুগিজ ভাষায় পোস্টটি করেন রোনালদো। সেই পোস্টের স্ক্রিনশট আপলোড করে টুইটারে বিষয়টি পরিষ্কার করেছেন ইউরোপিয়ান ফুটবলের দলবদলবিষয়ক নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।
আগামীকাল রাত ৯টায় প্রীতি ম্যাচে রায়ো ভায়োকানোর মুখোমুখি হবে ম্যানইউ। সে ম্যাচ দিয়েই কি তাহলে ওল্ড ট্রাফোর্ডে ফিরছেন রোনালদো?