টি-টোয়েন্টিতে চাতারা-মুজারাবানিকে পাচ্ছে না জিম্বাবুয়ে

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল টি-টোয়েন্টি সিরিজ জিম্বাবুয়ের সঙ্গে দ্বৈরথ শুরু হবে টাইগারদের। তার আগে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। চোটের কারণে ক্রেইগ অরভিনের নেতৃত্বাধীন দলটি থেকে বাদ পড়েছে দুই পেসার টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি।

৬ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে জিম্বাবুয়ে। বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য আসরটিতে সুযোগ করে নেয় দলটি। বাছাইপর্ব খেলতে গিয়ে চোটে পড়েন চাতারা ও মুজারাবানি। ঊরুর পেশিতে চোট পান মুজারাবানি। আর চাতারার চোট কাঁধে। দুই পেসারের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়েছেন ভিক্টর নিয়াউচি ও টানাকা চিভাঙ্গাকে। টি- টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব খেলা বাকি খেলোয়াড়দের সবাই রয়েছেন বাংলাদেশের বিপক্ষে দলে।

আগামীকাল বিকাল পাঁচটায় হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩১শে জুলাই ও ২রা আগস্ট। এরপর ৫ই আগস্ট শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ৭ ও ১০ই আগস্ট অনুষ্ঠিত হবে।
জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দল
ক্রেইগ অরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রায়ান বার্ল, রেগিস চাকাভা, টানাকা চিভাঙ্গা, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, মিল্টন শুম্বা, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা, টনি মুনইয়োঙ্গা ও তাদিওয়ানাশে মারুমানি।