জাতীয় মৎস্য সপ্তাহে উপলক্ষে কাপ্তাইয়ে র‍্যালী, সভা ও পোনা অবমুক্ত করণ

কাপ্তাই প্রতিনিধি
“জাতীয় মৎস্য সপ্তাহ-২২” উপলক্ষে সোমবার (২৫ জুলাই) কাপ্তাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কার্যালয়ের উদ্যোগে এক র‍্যালী, আলোচনা সভা, শ্রেষ্ঠ মৎস্য চাষীদের মধ্যে পুরস্কার বিতরণসহ উপজেলা সদরস্থ পুকুরে রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।
এউপলক্ষে কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ “কিন্নরী”তে এক আলোচনা সভা ও শ্রেষ্ঠ মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এতে সভাপতিত্ব করেন। মৎস্য বিভাগের ক্ষেত্র সহকারী মোঃ নাছির উদ্দীন সোহেলের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মৎস্যচাষী ও কাপ্তাই জাতীয় উদ্যান সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুল, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, মৎস্যচাষী সুধির তালুকদার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান। এরআগে উপজেলা সদর পুকুরে রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।
এছাড়া, দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালী কাপ্তাই উপজেলা পরিষদ চত্বর হতে শুরু হয়ে উপজেলা সদর এবং কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।
প্রসঙ্গত, এবারের জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য হল “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।