টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন তামিম

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে উইন্ডিজকে হোয়াইটওয়াশ করেই হুট করে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন তামিমইকবাল। নিজের ফেসবুক পেজের মাধ্যমে এ ঘোষণা দেন ওয়ানডে অধিনায়ক।

নিজের ভেরিফাইড পেজে তিনি লিখেছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আজকে থেকে আমাকে অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনাকরুন। ধন্যবাদ সবাইকে।’

তামিম জাতীয় দলের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০২০ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে। গত অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণার আগেই তরুণদের সুযোগ দেওয়ার কথা বলে নিজেকে সরিয়ে নেন তামিম। তারপরওটি-টোয়েন্টিতে তামিমের ফেরা নিয়ে প্রায়ই আলোচনা হচ্ছিল। চলতি মাসের ২৭ তারিখে ৬ মাসের মেয়াদ শেষ হওয়ার কথাছিল। তার আগেই ওয়ানডে অধিনায়ক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বললেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ চলাকালেও তামিম রহস্যজনক একটি পোস্ট করেছিলেন। অবশ্যপোস্টটি খুব বেশিক্ষণ রাখেননি। ৪ জুলাই সকালে মাত্র দুই শব্দে তামিম লেখেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি।’ এর সঙ্গে জুড়ে দেনহাত নাড়ানোর তিনটি ইমোজি। এই ইমোজির অর্থ দুই রকমই হয়- স্বাগত জানানো কিংবা বিদায় জানানো। শেষ পর্যন্ত তিনিপরেরটাই বেছে নিলেন।