রাউজানের নিউজ

রাউজানে শহিদ হত্যা মামলার আরও এক আসামী ফজু র‌্যাবের হাতে গ্রেপ্তার


রাউজান প্রতিনিধিঃ চট্টগ্রামের রাউজানে শহিদুল আলম হত্যা মামলার আরও এক আসামী ফজলুল করিম প্রকাশ ফজু( ৪৯)কে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।এই আসামী গত সাত বছর ধরে পালাতক ছিল।১৬ জুলাই শনিবার রাউজান সদর জলিল নগর বাস ষ্টেশনস্থ মালিক সমিতি অফিসের সামনে থেকে তাকে আটক করা হয়।সেই উপজেলার রাউজান সদর ইউনিয়নের হরিষখান পাড়ার মৃত জহুর মিয়া”র পুত্র।র‌্যাব-৭ সূত্রে জানা যায়,গত ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি রাউজান চারাবটতল এলাকায় দিনে দুপুরে সিনেমা স্টাইলে মাইক্রোবাস থেকে নেমে গুলি করে মাথার খুলি উড়িয়ে শহিদুলকে হত্যা করে।এ ঘটনায় পর রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিল নিহতের মা।মামলা নং- ১৪/২৮।মামলায় ১নং আসামী করা হয় রাউজানের র্শীষ সন্ত্রাসী আজিজ উদ্দিনকে।গত ১১ জানুয়ারি প্রধান আসামী আজিজ উদ্দিন ইমু র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছিল।একই মামলায় গত ২৬ জুন র‌্যাবের হাতে গ্রেপ্তার হন অপর আসামী মো.ইউসূফ (৫০)।এরপর ২জুলাই পুলিশের হাতে গ্রেপ্তার হন আরেক আসামী রনি মল্লিক।এ বিষয়ে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুন জানান, শহীদুল আলম হত্যা মামলার আসামী ফজলুল করিম প্রকাশ ফজুকে র‌্যাব-৭ আটকের পর থানায় সোপর্দ করেছে।

রাউজানের বাগোয়ানে গৃহবধু নির্যাতনের ঘটনায় আদালতে নারী নির্যাতন মামলা

রাউজান প্রতিনিধিঃ রাউজানে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের ঘটনাকে কেন্দ্র করে স্ত্রীকে মারধরের ঘটনায় আদালতে মামলা হয়েছে। গত ৫ জুলাই চট্টগ্রাম বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্্রাইব্যুনাল আদালতে গৃহবধু তাওহীদুননিছা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালত অভিযোগ আমলে নিয়ে চট্টগ্রাম পিবিআইকে তদন্ত করতে দায়িত্ব দিয়েছেন। জানা যায়, রাউজানের দেওয়ানপুর এলাকার উত্তর গচ্ছি গ্রামের আব্দুস ছমদ তালুকদার বাড়ির মৃত ছালেহ আহম্মদ তালুকদারের পুত্র মো. আলমগীর হোসেন তালুকদারের সাথে বাঁশখালি উপজেলার উত্তর জলদি এলাকার মোস্তাক আহম্মদ এর কন্যা (বর্তমানে রাউজান উরকিচর ইউনিয়ন) মোছাম্মেৎ তাওহীদুননিছা (২৬) এর সাথে ২০১৯ সালে ৫ লাখ টাকার দেনমোহরে বিবাহ হয়। নির্যাতিতা তাওহীদুননিছার পিতা উরকিচর গাউছিয়া মাদ্রাসার ৪র্থ শ্রেণীর কর্মচারী মোস্তাক আহম্মদ জানান, বিয়ের পর থেকে মেয়ের স্বামী আলমগীর তালুকদার যৌতুকের দাবিতে বিভিন্ন সময় আমার মেয়েকে নির্যাতন করে আসছে।নির্যাতনের ঘটনায় তাওহীদুননিছার দায়ে করা মামলা আদালত পি,বি আইকে তদন্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয় ।
নির্যাতিতা গৃহবধূ তাওহীদুননিছা বলেন, আমি অতিষ্ট হয়ে আইনের আশ্রয় নিয়েছি। পুলিশ তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দিবেন। এরপর আদালত আমার স্বামীকে সর্বোচ্চ শাস্তি দেবেন এইটা আমার প্রত্যাশা।

জোয়ারের পানিতে দক্ষিন রাউজানের কয়েকটি এলাকা প্লবিত সড়কে জোয়ারের পানি উঠায় সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্দ্ব
এলাকার বাসিন্দ্বারা সড়কে কোমর পানি দিয়ে পায়ে হেটে চরম দুভোর্গের মধ্যে চলাচল করছে


রাউজান প্রতিনিধিঃ জোয়ারের পানিতে দক্ষিন রাউজানের কয়েকটি এলাকা প্লবিত সড়কে জোয়ারের পানি উঠায় সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্দ্ব এলাকার বাসিন্দ্বারা সড়কে কোমর পানি দিয়ে পায়ে হেটে চরম দুভোর্গের মধ্যে চলাচল করছে ।পূর্ণিমার তিথির বর্ধিত জোয়ারের পানিতে দক্ষিণ রাউজানের কয়েকটি ইউনিয়নে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। হালদা নদী পাড়ে অবস্থিত উরকিরচর ইউনিয়নের হার পাড়া, দেওয়ানজী.ঘাট, মইশকরম, সওদাগর পাড়া, উরকিরচর, নোয়াপাড়া ইউনিয়নের কচুখাইন, পশ্চিম আবুর খীল, খলিফার ঘোনা, নোয়াপাড়া ইউনিয়নের মোকামী পাড়া. ঝিকুটি পাড়া, উভলং, সুর্যসেন পল্লী, পালোয়ান পাড়া, চৌধুরী হাট, বাগোয়ান ইউনিয়নের পাচঁখাইন, খেলার ঘাট, পশ্চিম গুজরা ইউনিয়নের মগদাই, ডোমখালী, আবুর খীল, উত্তর গুজরা কগতিয়া, কাসেম নগর, গোলজার পাড়া বিনাজুরী ইউনিয়নের পশ্চিম বিনাজুরী,ইদলিপুর, জাম্মইন, রাউজান পৌরসভার ১নং ওয়ার্ডের মঘাশাস্ত্রি বড়–য়া পাড়া, ২নং ওয়ার্ডের মোবারক খীল জামতল, দক্ষিন গহিরা, এলাকা সমুহে মানুষের ঘরে জোয়ারের পানি প্রবেশ করেছে। রাস্তাঘাটে হাঁটু পানি গড়াচ্ছে। স্থানীয়রা জানিয়েছে ঘরে পানি প্রবেশ করায় বহু পরিবার ঘরে রান্না করতে পাচ্ছে না। উরকিরচর ইউনিয়নের সওদাগড় পাড়া গ্রামের আবু কাসেম হিরু বলেছেন জোয়ারের পানিতে তাদের গ্রামটিতে বন্যা পরিস্থিতি সৃষ্টি করেছে। এই ধরণের অবস্থার কথা জানিয়েছে নোয়াপাড়্ াইউনিয়নের পলোয়ানপাড়া মোহাম্মদ রফিক। খবর নিয়ে জানা যায় হালদা পাড়ের ইউনিয়ন পশ্চিম গুজরা, বিনাজুরী, রাউজান পৌর এলাকার গহিরা, মোবারকখীল এলাকায় কিছু কিছু রাস্তা পানিতে ডুবে গেছে। অবশ্য স্থানীয়রা জানিয়েছে বাটির টান পড়লে রাস্তা থেকে পানি নেমে যায়। এলাকার লোকজন জানান কর্ণফুলী নদী ও হালদা নদী দিয়ে পুর্ণিমার তিথিতে নদীর তীর থেকে কয়েকফুট উচু হয়ে জোয়ারের পানি প্রবেশ করছে । জোয়ারের পানিতে ঘর বাড়ী ডুবে যাওয়ায় ঘরের আসবাব পত্র নষ্ট হচ্ছে। ঘরের মধ্যে রান্নার কাজ করতে পারছেনা । জেয়ারের পানিতে সড়ক ডুবে যাওয়ায় যানবাহন চলাচল বন্দ্ব হয়ে যায় । জোয়ারের সময়ে সড়কে হাটু সমান পানি দিয়ে পায়ে হেটে এলাকার বাসিন্দ্বারা চরম দুভোর্গে মধ্যে চলাচল করছে । ভাটার সময়ে জোয়ারের পানি চলে গেলে এলাকার বাসিন্দ্বারা সড়ক দিয়ে যানবাহনে করে চলাচল করে। জোয়ারের পানি ভাটার সময়ে নেমে গেলে ও জোয়ারের সময়ে সড়ক পানিতে ডুবে যাওয়ায় এলাকার বাসিন্দ্বাদের চলাচলের সড়ক উন্নয়ন কাজ না করে ফেলে রাখায় সড়কের মধ্যে সৃষ্ট খানা খন্দক কাদা হওয়ায় সড়ক দিয়ে যানবাহন চলাচলে চরম দুভোর্গ পোহাতে হচ্ছে এলাকার বাসিন্দ্বাদের। উরকির চর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জর্ব্বা সোহেল বলেন, জোয়ারের পানিতে সড়ক ও সহ ঘরে বাড়ী ডুবে যায় । মদুনাঘাট ব্রীজস্থ চট্টগ্রাম কাপ্তাই মহাসড়ক থেকে শুরু হওয়া উরকিরচর সড়কটি রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্টায় ৫ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে আর, সি, সি ঢালাই করে নির্মান করার জন্য টেন্ডার করা হয় । গত ১৩ ফেব্রুয়ারী সড়কের নির্মান কাজের টেন্ডার করা হলে ও এখনো সড়কের উন্নয়ন কাজ শুরু করেনি ঠিকাদারী প্রতিষ্টান । সড়কটি উন্নয়ন কাজ না করায় জোয়ারের পানিতে সড়ক ডুবে গেলে সড়ক দিয়ে কোন যানবাহন চলাচল করতে পারেনা । ভাটার সময়ে সড়ক থেকে পানি নেমে গেলে জোয়ারের পানিতে সড়ক ডুবে সড়কের মধ্যে সৃষ্ট গর্তগুলোর মধ্যে কাদা হওয়ায় যানিবাহন চলাচল করছে দুভোর্গের মধ্যে দিয়ে ।

প্রবাসী সাংবাদিক আকাশকে সংবর্ধিত করলেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ


রাউজান প্রতিনিধিঃসংযুক্ত আরব আমিরাতস্থ রাউজান সমিতির প্রতিষ্ঠাতা সহ সভাপতি দৈনিক পূর্বকোন আমিরাত প্রতিনিধি সাংবাদিক নাছিম উদ্দিন আকাশকে সংবর্ধিত করেছেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। গত ১৪ জুলাই রাউজান পৌরসভা কার্যালয়ে সংবর্ধিত সাংবাদিক আকাশকে বঙ্গবন্ধুর ছবিযুক্ত সম্মামনা ক্রেষ্ট প্রদান করেন মেয়র জমির উদ্দিন পারভেজ। এসময় উপস্থিত ছিলেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর আসলাম, সাবেক সভাপতি প্রদীপ শীল, সাবেক সাধারণ সম্পাদক এস এম ইউসুফ উদ্দিন, সাংবাদিক রায়হান ইসলাম, সাবেক ছাত্রনেতা প্রবাসী জিল্লুর রহমান ইকবাল সহ যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, প্রবাসী সাংবাদিক আকাশ দেশের জন্য একজন সম্পদ। তিনি রাউজানে সমাজ সেবায়ও অবদান রেখে চলেছেন। রাউজানের সকল প্রবাসীর উচিৎ মানব কল্যাণে ভুমিকা রাখা। তিনি বলেন, রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী প্রবাসীদের জন্য সবসময় কাজ করেন। অনেক প্রবাসী সাংসদের নেতৃত্বে অন্যন্য ভূমিকা পালন করছেন রাউজান উন্নয়নে। সাংবাদিক নাছির উদ্দিন আকাশ মেয়রের ভূয়সী প্রশংসা করে বলেন, রাউজানের সাংসদের নেতৃত্বে মেয়র অল্প সময়ে পৌর এলাকাকে ক্লিন, গ্রীণ ও পিংক সিটিতে পরিনত করেছেন। মেয়র অপচনশীল বজ্য কিনে সারা দেশে প্রশংশিত হয়েছেন। পৌরবাসী নির্বাচনে একজন দক্ষ নেতৃত্ব নির্বাচিত করে পৌরসভাকে আলোকিত করেছেন