বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে যানবাহনের ধীরগতি

ঈদ যাত্রায় শেষ মুহূর্তে যানবাহনের চাপ বেড়েছে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে। এতে সেতুর পশ্চিম পাড় থেকে হাটিকুমরুল মোড় পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে ধীরগতিতে চলাচল করছে যানবাহন।

শনিবার (৯ জুলাই) ভোর থেকেই মহাসড়কের ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যাত্রীবাহীবাসের পাশাপাশি বিভিন্ন পরিবহনের চাপ বাড়তে থাকে। এতে দেখা দেয়া তীব্র যানজটের। তবে দুপুরের পর থেকে যানবাহনের চাপ কিছুটা কমলেও সন্ধ্যার পর থেকে এই মহাসড়কে বাড়তে থাকে যানবাহনের চাপ।

যানবাহনের চাপ বাড়ায় সেতুর পশ্চিম পাড় থেকে হাটিকুমরুল গোল চত্বর পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে ধীর গতিতে থেমে থেমে চলাচল করতে হয় উত্তরবঙ্গগামী যানবাহনগুলো।

চালক ও যাত্রীরা জানান, ঢাকা থেকে সিরাজগঞ্জের কড্ডার মোড় এলাকায় আসতে ১৫ থেকে ২০ ঘণ্টা লাগছে। স্বাভাবিক সময়ে যেখানে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগে সেখানে এত সময় ধরে গরমের মধ্যে যানজটে নাকাল হতে হয় যাত্রীদের। অনেক নারী ও শিশু গরমে অসুস্থ হয়ে পড়ে।

বাস ছাড়াও ট্রাক, পিকআপসহ বিভিন্ন যানবাহনে ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী রয়েছে। এদিকে যানবাহনের অতিরিক্ত চাপ মোকাবিলার পাশাপাশি যানজট নিরসনে মহাসড়কের বিভিন্ন স্থানে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ কাজ করছে বলে জানিয়েছে জেলা পুলিশ।