কাপ্তাইয়ে এমপিওভুক্ত হলো কেআরসি স্কুলসহ তিন শিক্ষা প্রতিষ্ঠান:

কাপ্তাই প্রতিনিধি:
গত বুধবার (৬ জুলাই) সরকার দেশের ১১২২টি মাধ্যমিক ও ৬৬৬ টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এমপিওভুক্ত করার আদেশ জারী করা হয়। বহুল কাঙ্খিত এই এমপিও আদেশে কাপ্তাই উপজেলার ৩ টি প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। এরমধ্যে নিম্ন মাধ্যমিক পর্যায়ে (৬ষ্ঠ-৮ম) এমপিওভুক্ত হয়েছে ওয়াগ্গা ইউনিয়নের সাক্রাছড়ি উচ্চ বিদ্যালয়, মাধ্যমিক পর্যায়ে এমপিওভুক্ত হয়েছে ২ টি প্রতিষ্ঠান। তারমধ্যে ১ নং চন্দ্রঘোনা ইউনিয়নের কেআরসি উচ্চ বিদ্যালয়
(৬ষ্ঠ-১০ম) এবং রাইখালী ইউনিয়নের ডংনালা উচ্চ বিদ্যালয় (৯ম-১০ম)।
কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রতিষ্ঠান ৩টি এমপিওভুক্ত করায় মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, প্রতিমন্ত্রীসহ রাঙামাটি পার্বত্য আসনের মাননীয় সাংসদ দীপংকর তালুকদার মহোদয়ের প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা জানাচ্ছি। বিনম্র ধন্যবাদ জানাচ্ছি মাননীয় জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে, যাদের ঐকান্তিক প্রয়াসে বিশেষ করে কেআরসি উচ্চ বিদ্যালয়ের এমপিওভুক্তি সম্ভব হয়েছে। এছাড়া কাপ্তাইয়ের শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তির প্রয়োজনীয়তা তুলে ধরে মিডিয়ায় বিভিন্ন সময় প্রকাশিত প্রতিবেদন গুলোর কথা আমরা কৃতজ্ঞতাভরে স্মরণ করছি। আমি নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠান প্রধান ও অন্যান্য অংশীজনদেরকে মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে আরও আন্তরিক হওয়ার আহবান জানাই। এই এমপিও আদেশের ফলে এসডিজি ৪ অর্জনের পথে তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবে বাংলাদেশ।
এদিকে, মুঠোফোন জানতে চাওয়া হলে কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কেআরসি স্কুল পরিচালনা কমিটির সভাপতি মোঃ মফিজুল হক জানান, আমি আজ অত্যন্ত খুশি। কেআরসি স্কুল সহ কাপ্তাইয়ে এবার ৩ টি স্কুল এমপিও ভুক্ত হয়েছে। আমি রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা প্রশাসন, কেপিএম কর্তৃপক্ষ, উপজেলা প্রশাসন, শিক্ষা বিভাগ, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, মিডিয়াকর্মী, ভূমিদাতা, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই।
কেআরসি হাই স্কুলের প্রধান শিক্ষক নুর নাহার বেগম, সাক্রাছড়ি জুনিয়র হাই স্কুলের প্রধান শিক্ষক আশুতোষ তনচংগ্যা ও ডংনালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা তাদের প্রতিষ্ঠান এমপিও ভুক্ত হওয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।