পাক সেনাবাহিনীকে রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ জেনারেল বাজওয়ার

সেনা কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের চিফ অব আর্মি স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া। বিশেষ করে গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স বা আইএসআই কর্মকর্তাদেরকে রাজনীতিবিদদের সঙ্গে যোগাযোগ বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি। মূলত ইমরান খানের নেতৃত্বে থাকা পিটিআই দলের সেনাবাহিনী নিয়ে প্রোপাগান্ডার কারণেই এই নির্দেশ দিয়েছেন বাজওয়া। এ খবর দিয়েছে জিও টিভি।

খবরে জানানো হয়, আসন্ন পাঞ্জাব নির্বাচনে পিটিআইকে হারাতে আইএসআই হস্তক্ষেপ করতে যাচ্ছে বলে প্রোপ্যাগান্ডা ছড়াচ্ছে ইমরান খানের দল। যদিও এসব অভিযোগ অস্বীকার করেছে পাক সেনাবাহিনী। পিটিআই নেতারা যেই আইএসআই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ তুলেছিল তিনি গত ১৫ দিন ধরে লাহোরেই নেই। নিজের কাজের জন্য তিনি ইসলামাবাদে রয়েছেন। সম্প্রতি পিটিআই নেতা এবং পাঞ্জাবের সাবেক স্বাস্থ্যমন্ত্রী ড. ইয়াসমিন রাশিদ ওই সেক্টর কমান্ডারের নাম উল্লেখ করে অভিযোগ করেন, তিনি রাজনীতিতে হস্তক্ষেপ করছেন যাতে করে পাঞ্জাব নির্বাচনে ইঞ্জিনিয়ারিং করতে পারেন।

এর আগে সাবেক সরকারের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশিও একই দাবি করেছিলেন। তিনি বলেন, পিটিআইকে পরাজিত করতে এই নির্বাচনে অদৃশ্য শক্তি কাজ করছে। সাবেক পাক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান অভিযোগ করেন, তার দলের অনেক প্রার্থীই তাকে জানিয়েছেন যে, প্রায়ই অজ্ঞাত নাম্বার থেকে তাদের ফোন করা হয়।

তার দলের নেতাদের উপরে চাপ প্রয়োগ করা হচ্ছে।
যদিও সেনাবাহিনী ইমরান খানকে শুধু অভিযোগ না তুলে এসবের প্রমাণ হাজির করারও আহ্বান জানিয়েছে। কেউ যদি এরকম কাজে যুক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় সেনাবাহিনী।