কাপ্তাইয়ে “নানার দোয়োনের” উদ্বোধন

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই। কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়িতে একজন ক্ষুদ্র ব্যবসায়ী আবু বক্কর ফকির। যিনি স্থানীয়দের কাছে নানা নামেই পরিচিত। কিছুদিন পূর্বেও তার ব্যবসার অবস্থা ছিল খুবই খারাপ। অনেক কষ্টে দিনাতিপাত করে জরাজীর্ণ দোকানে ব্যবসা করে আসছিলেন তিনি। অর্থকষ্টের কারণে দোকানে তেমন মালামাল তুলতে পারছিলেন না। বিষয়ট কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা ও কাপ্তাই ফোরামের এডমিন আলিব রেজা লিমনের নজরে আসে। ওইসময় তিনি অসহায় আবু বক্কর ফকিরের পাশে দাঁড়ান। দোকানের জরাজীর্ণ অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেয়। ওই পোস্ট দেখে তখন অনেক হৃদয়বান ব্যক্তি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।
গত কয়েকদিন আগে আবু বক্কর ফকির তার সেই দোকানের নতুন অবস্থা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। হয়তো তিনি কখনো কল্পনাও করেনি যে সকলের আন্তরিক সহযোগীতায় তিনি একটি দোকান উপহার পাবেন।
জানা গেছে, কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আলিব রেজা লিমনের ঐকান্তিক প্রচেষ্টায় ও কিছু সহৃদয়বান ব্যাক্তির সহযোগিতায় ‘নানার’ সেই জরাজীর্ণ দোকানটিকে সুসজ্জিত করে তাকে উপহার দেওয়া হয়েছে।
এবিষয়ে আলিব রেজা লিমন বলেন, এই অসহায় বয়োজ্যেষ্ঠ আবু বক্কর ফকিরের দোকানের জরাজীর্ণ অবস্থা দেখে তার হৃদয়ে কষ্ট অনুভব হয়। পরে কিছু সহৃদয়বান ব্যাক্তি ও স্থানীয় আরিফুর রহমানের সহযোগীতা নিয়ে পেপসি কোম্পানীর আকর্ষণীয় লোগো সম্বলিত সুসজ্জিত একটি দোকান সম্প্রতি ওই বৃদ্ধকে তার পুরনো দোকানের জায়গায় উপহার হিসেবে দেওয়া হয়েছে। যেখানে নতুন দোকানের সাথে ব্যবসার জন্য কিছু মালামাল ও কাপ্তাই ফোরামের পক্ষ হতে কিছু নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে।
এদিকে, এই মানবিক কর্মযজ্ঞে অংশ নিয়েছেন কাপ্তাই উপজেলা ইউএনও মুনতাসির জাহান। যিনি নিজে স্বয়ং উপস্থিত থেকে এই দোকানের উদ্বোধন করেন এবং তিনিও কিছু সহযোগীতা করেছেন অসহায় বৃদ্ধ আবু বক্কর ফকিরকে। “নানার দোয়ান” নামে নামকরণ করে দোকানের শুভ উদ্বোধন করেন তিনি।
এসময় কাপ্তাই উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই খোকন, সাবেক ছাত্রলীগ নেতা নোমান সহ এলাকার গন্যমান্য কিছু ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সকলেই নানার দোকানের সফলতা কামনা করেন।