বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সির রেকর্ড গড়লো আইপিএল

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট জার্সির রেকর্ড গড়লো আইপিএল। রোববার ১৫তম আসরের ফাইনালের আগে নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে প্রদর্শন করা হয় জার্সিটি। ইতিমধ্যেই গিনেস বুকে জায়গা করে নিয়েছে এটি।

জার্সিটি দৈর্ঘ্যে ৬৬ মিটার, প্রস্থে ৪২ মিটার। এতে রয়েছে টুর্নামেন্টে অংশ নেয়া ১০টি দলের লগো। আইপিএলের অফিসিয়াল লগোর ভেতরে লেখা রয়েছে ‘১৫ বছর পূর্তি’। সমাপনী অনুষ্ঠানের আগে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী, বোর্ড সচিব জয় শাহ এবং আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের হাতে বিশ্বরেকর্ডের সনদ তুলে দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

করোনার কারণে গত দুই আইপিএলে দর্শক প্রবেশের অনুমতি ছিল না মাঠে। এবারের আসরও শুরু হয় সাদামাটাভাবে। তবে শেষটা হলো রঙিন আর জমকালো। বিশ্বের সবচেয়ে বড় নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ। ১ লাখ ৩০ হাজারেরও বেশি দর্শক এবার উপভোগ করেছেন রাজস্থান রয়্যালস-গুজরাট টাইটান্সের মধ্যকার ফাইনাল ম্যাচ।

খেলা শুরু হওয়ার আগে দর্শকদের আনন্দ দিয়েছেন বলিউড তারকারা। স্টেজ মাতিয়েছেন অভিনেতা রনবীর সিং ও অস্কার জয়ী গায়ক এ আর রহমান।