চবি চারুকলা ইনস্টিটিউটে শিল্পী ফাখিহা নিজাতি’র একক শিল্পকর্ম প্রদর্শনী শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের প্রভাষক ফাখিহা নিজাতি’র ‘অসঙ্গতি’ শিরোনামে সপ্তাহব্যাপি (২৫-৩০ মে) একক শিল্পকর্ম প্রদর্শনী উক্ত ইনস্টিটিউটের শিল্পী রশিদ চৌধুরী আর্ট গ্যালারিতে শুরু হয়েছে। ২৫ মে ২০২২ বিকেল ৫:০০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রদর্শনী উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চবি চারুকলা ইনস্টটিউটের পরিচালক প্রফেসর প্রণব মিত্র চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিল্পী ফাখিহা নিজাতি।

মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। একইসাথে একক শিল্পকর্ম প্রদর্শনী আয়োজনের জন্য শিল্পী ফাখিহা নিজাতিকে অভিনন্দন জানান। তিনি বলেন, একটি দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতির অন্যতম একটি উপাদান হলো শিল্পকর্ম। মাননীয় উপাচার্য আরও বলেন, শিল্পকর্ম প্রাচীনকাল থেকে মানুষের জীবনযাত্রা ও সমাজের বিভিন্ন সংস্কৃতির সাথে সম্পৃক্ত। এর ভাষা এক ও অভিন্ন। প্রাথমিক দৃষ্টিতে শিল্পীর পারিপার্শ্বিক অবস্থা, যাপিত জীবনের অভিজ্ঞতা ও অনুভূতির প্রকাশ হচ্ছে তার শিল্পকর্ম। মাননীয় উপাচার্য এ প্রদর্শনীর সার্বিক সাফল্য কামনা করেন। পরে মাননীয় উপাচার্য অতিথিদের সাথে নিয়ে প্রদর্শনী ঘুরে দেখেন।

প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রদর্শনী ২৫-৩০ মে ২০২২ প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।