রিটু আয় হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড

সীতাকুণ্ডে থানায় রিটু আয় নামে এক যুবককে হত্যার মামলায় শুভলব চৌধুরী প্রকাশ বাবু নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। শুভলব প্রকাশ বাবু সীতাকুণ্ড থানার উত্তর মছদ্দার সুলতানা মন্দির সেন বাড়ির সুনীল চৌধুরীর ছেলে।
 
 
বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে দ্বিতীয় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সারওয়ার আলমের আদালতের এ রায় দেন। এ সময় আদালতে আসামি উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অজয় বোস রিংকু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।
 
আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ২১ অক্টোবর সন্ধ্যায় শুভলব বন্ধু রিটু আয়কে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করেন দেন। এরপর মাথাবিহীন শরীর ও মাথাটি সিকদার বিলে ফেলে চলে আসেন। ঘটনা জানাজানি হলে ঘটনাস্থলে পুলিশ যায়। পরে শুভলবকে গ্রেফতার করা হয়। তিনি হত্যার স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। রিটু আয়ের ভাই টিটু আয় ঘটনার পরদিন একটি হত্যা মামলা করা হয়। ২০১৩ সালের ২৪ জুলাই শুভলব চৌধুরীকে একমাত্র আসামি করে আদালতে চার্জ গঠন করা হয়। আদালতে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী অজয় বোস রিংকু বলেন, সীতাকুণ্ডের রিটু আয় নামে এক যুবককে হত্যার দায়ে শুভলব চৌধুরী বাবু নামে এক আসামিকে ৩০২ ধারায় মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২০১ ধারায় ৩ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।