বাংলাদেশি অভিক আনোয়ার মালয়েশিয়ায় রেসিং চ্যাম্পিয়নশিপে সেরাদের সেরা

মালয়েশিয়া চ্যাম্পিয়নশিপ সিরিজ-২০২২ এর কার রেসে অংশ নিয়ে প্রথম হয়েছেন বাংলাদেশি তরুণ অভিক আনোয়ার। রবিবার সিরিজে ৩৪ প্রতিযোগী’কে পেছনে ফেলে প্রথম রাউন্ডের রেস-টু’তে সেরার স্বীকৃতি পেয়েছেন রেসিং এ আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের পতাকা বহন করা এ তরুণ।
জয়ের পর এক প্রতিক্রিয়ায় সমর্থকদের ধন্যবাদ জানিয়ে অভিক আনোয়ার বলেন, আমার দেশে কোন রেসিং ট্র্যাক নেই। এর পরও রেস-ওয়ানে ভালো করতে না পারলেও রেস-টু’তে প্রথম হয়ে ভালো লাগছে।

মালয়েশিয়ার সেপাং এ ২১-২২ মে অনুষ্ঠিত প্রথম রাউন্ডের এ রেসে’র সার্বিক আয়োজনে ছিলো সেপাং ইন্টারন্যাশনাল সার্কিট (এসআইসি)। মোট চারপর্বের চ্যাম্পিয়নশিপে’র দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ১৮-১৯ জুন। চূড়ান্ত পর্বে প্রতিযোগীদের ৫৪ ল্যাপে তিন’শ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে।
বিজয় লাভের পর নিজের ভ্যারিফাইড ফেইসবুক পেইজে এ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করে অভিক আনোয়ার লেখেন, ‘বাংলাদেশ মানে বিজয়, বিজয় মানে বাংলাদেশ। আমি চাই আমাদের দেশের মানুষ সব খেলায় বাংলাদেশকে বিশ্বের বুকে উচ্চস্তরে তুলে ধরুক। রেসিং, ক্রিকেট, ফুটবল, আর্চেরি কোন খেলাতেই যাতে আমরা পিছিয়ে না থাকি। আপনাদের কাছে আমি অসংখ্য কৃতজ্ঞ আপনারা আমার জন্য দোয়া করেন এবং আপনারা আমাকে সাপোর্ট করেন সব সময়।’একই সঙ্গে কৃতজ্ঞতা প্রকাশ করেন স্পন্সর কোম্পানির প্রতি। এর আগে আন্তর্জাতিক পর্যায়ে প্রথম বাংলাদেশি হিসাবে সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপে প্রথম হন বাংলাদেশি এ রেসার।