সিয়ামের সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে শুভ

এবারের ঈদে মুক্তি পেয়েছে সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত চলচ্চিত্র শান। মুক্তির পর থেকেই নানা কারণেই আলোচনায় রয়েছে ছবিটি। শুধু আলোচনাই নয়, ঢাকার সিনেমা হল ও সিনেপ্লেক্সগুলোতে বেশ ভালো ব্যবসা করছে বলেও জানা যাচ্ছে।

রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে বৃহস্পতিবার সন্ধ্যায় ‘শান’ ছবিটি দেখতে আসেন অভিনেতা আরিফিন শুভ।

এদিন ‘শান’ সংশ্লিষ্টদের পক্ষ থেকে একটি ‘গেট টুগেদার’ প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। এই প্রদর্শনীতে উপস্থিত হয়েছিলেন শুভ। যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে প্রবেশ করেই শান সিনেমার পোস্টারের কাছে এগিয়ে যান। পোস্টারের সিয়ামের সঙ্গে দাঁড়িয়ে পোজ দিয়ে ছবি তোলেন।

 

বেশ বিষয়টিকে বেশ ইতিবাচকভাবেই দেখছিলেন প্রদর্শনীতে উপস্থিত অতিথিরা। বলছিলেন, ‘আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে যে খরা চলছে তা তারকাদের পরস্পরের প্রতি সহযোগিতাপূর্ণ মনোভাব অনেক সহায়ক হবে । এভাবেই এক শিল্পীকে আরেকশিল্পীর অনুপ্রেরণা দিতে হবে। ’

আরেফিন শুভ শুভেচ্ছা বক্তব্য দেওয়ার সময় গণমাধ্যমকে ধন্যবাদ জানান। বলেন, ‘আপনারা, এই যে প্রেস মিডিয়া চলচ্চিত্রকে যেভাবে সাপোর্ট দিচ্ছেন তাদের প্রতি অনেক বড় কৃতজ্ঞতা আমাদের। আমরা তো শুধু সিনেমা বানাই, কিন্তু আপনারাই তো এই সিনেমাকে সকলের কাছে পৌঁছে দিচ্ছেন, এটা সত্যিই অনেক বড় ব্যাপার।

সিয়াম বলেন, ‘আমার যা বলার শুভ ভাই আগেই বলে দিয়েছেন। আপনারা যা করছেন তা সত্যিই প্রশংসার ও কৃতজ্ঞতার। ’

এই প্রদর্শনীতে আরো উপস্থিত ছিলেন অভিনেতা রিয়াজ, অভিনেত্রী অঞ্জনা, অভিনেত্রী সুনেরা বিনতে কামাল, কণ্ঠশিল্পী কনা, অভিনেতা এবিএম সুমন, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ, নির্মাতা সৈকত নাসিরসহ অনেকেই।

শান চলচ্চিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন এম এ রাহিম। এই চলচ্চিত্রটি পোড়ামন ২ ও দহন-এর পর সিয়াম-পূজা জুটির তৃতীয় চলচ্চিত্র।

চলচ্চিত্রটির মাধ্যমে ২২ বছর পর একই চলচ্চিত্রে অভিনয় করেছেন চম্পা ও অরুণা বিশ্বাস। প্রেমের স্মৃতি (১৯৯৭) চলচ্চিত্রে সর্বশেষ তারা একসঙ্গে অভিনয় করেছিলেন।

এদিকে শুভ ও আরিফিন শুভ একই চলচ্চিত্রে অভিনয় করেছেন। মুজিব নামের চলচ্চিত্রটি বলিউড থেকে নির্মিত হয়েছে। আরিফিন শুভ ছবিটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন। আর সিয়াম প্রখ্যাত রাজনীতিবিদ শামসুল হকের চরিত্রে অভিনয় করছেন।