রাউজানে বিরল প্রজাতির প্রাণি আটক

চট্টগ্রামের রাউজান উপজেলার ১ নম্বর হলদিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে একটি বিরল প্রজাতির প্রাণি ধরা পড়েছে। মঙ্গলবার (৩ মে) রাতে আমতলী টিলা এলাকা থেকে প্রাণিটি উদ্ধার করা হয়।

রফিক নামে এক ব্যক্তি জানান, ঈদের দিন রাতে এলাকার আমতলী টিলার রাস্তা দিয়ে যাওয়ার পথে শাহাব উদ্দীন ধানের জমিতে কি যেন নড়াছড়া করছিল। তখন তিনি প্রাণিটি ধরার চেষ্টা করলে তার আঙ্গুলের অংশ কামড়ে ফেলে। এরপরও সে পিছপা না হয়ে অনেক ধস্তাধস্তি করে প্রাণিটি ধরে ঘরে আটকে রাখে।

আজ বুধবার (৪ মে) সকালে বিষয়টি জানাজানি হলে এ বিরল প্রাণিটি দেখতে অনেক মানুষ ভিড় জমায়। এলাকার সমাজসেবক হলদিয়া ইউনিয়ন ৫ নম্বর ওয়ার্ড মেম্বার মু্হাম্মদ আলী ও এম. দিদারুল উপজেলায় প্রাণি সংরক্ষণ কার্যালয়ে যোগাযোগ করতে চাইলে ঈদের ছুটির কারণে ব্যর্থ হন। পৌর মেয়র জমির উদ্দীন পারভেজের মাধ্যমে এটির চিকিৎসা সেবা দিয়ে সংরক্ষণ করা হয়।

প্রাণিটি দেখতে আসা কয়েক জনকে এই প্রাণির পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করলে তারা বলেন আমরা এই বয়সে স্বচক্ষে এমন প্রাণি কখনো দেখিনি। এ সংবাদ পেয়ে ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম প্রাণিটিকে রাউজানের অন্যতম দৃষ্টিনন্দন মিনি চিড়িয়াখানা গিরি ছায়াতে পাঠিয়ে দেয়ার পরামর্শ দেন। প্রাণিটি দেখতে সাদা রংয়ের।