ডাকাতির প্রস্তুতিকালে টেকনাফে ১০ রোহিঙ্গা আটক

ডাকাতি করার প্রস্তুতি নেওয়ার সময় কক্সবাজারের টেকনাফ উপজেলার একটি রোহিঙ্গা ক্যাম্প থেকে ১০ জনকে আটক করা হয়েছে। এ সময় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আজ বুধবার(৪ মে) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের এইচ ব্লকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানান এপিবিএন-১৬ এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম।

আটকরা হলো ক্যাম্পের বাসিন্দা ফজল হকের ছেলে আকতার হোসেন (২০), জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাসান (১৮), আব্দুল হামিদের ছেলে মোহাম্মদ নূর (২০), আব্দুস সালামের ছেলে সাইফুর রহমান (১৮), মৃত আবু জাফরের ছেলে নুরুল আমীন (২৪), মিয়া হোসেনের ছেলে মোহাম্মদ শাহীন (১৯), মো. শমসের আলমের ছেলে মোহাম্মদ ইলিয়াছ (৩০), নুরুল ইসলামের ছেলে মোহাম্মদ রফিক (১৮), কামাল হোসেনের ছেলে খাইরুল আমীন (১৯) ও মৃত শহর আলীর ছেলে মোহাম্মদ ইলিয়াছ (২২)।

পুলিশ সুপার তারিকুল বলেন, “সশস্ত্র লোকজন ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ১০ থেকে ১৫ জন পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া দিয়ে ১০ জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি দেশী বন্দুক উদ্ধার করা হয়েছে।”

তাদের কয়েকজনের বিরুদ্ধে ডাকাতি, অপহরণ ও হত্যাসহ নানা অভিযোগে টেকনাফ থানায় একাধিক মামলা আছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানায় পুলিশ।