জিতেন গুহের ওপর হামলা বর্বরোচিত ও অমানবিক

পটিয়া উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতা জিতেন গুহের ওপর হামলা বর্বরোচিত ও অমানবিক। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও শাস্তির নিশ্চিত করতে হবে।

শনিবার (৩০ এপ্রিল) বিকেল ৪টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন জিতেন গুহকে দেখতে গিয়ে এ কথা বলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

হামলার সাথে জড়িত হাইদাঁও ইউনিয়ন চেয়ারম্যান বি এম জসিম ও তার ছেলেকে গ্রেফতার করায় সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, অন্য অভিযুক্তদেরকেও গ্রেফতার করে আইনের আওতায় আনতে জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

এসময় তিনি জিতেন গুহের চিকিৎসার খোঁজ খবর নেন এবং তার স্ত্রী পুত্রের সঙ্গে কথা বলে সান্ত্বনা দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি লায়ন তাপস হোড়, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী, অ্যাডভোকেট চন্দন বিশ্বাস, শুভ্রদেব কর, বিশ্বজিৎ পালিত, লায়ন শেখর দত্ত, সাগর মিত্র, অশোক চক্রবর্তী, নিউটন সরকার প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ

পটিয়ার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম দক্ষিণ ও উত্তর জেলা।

শনিবার (৩০ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাসের সামনে সংগঠনটির উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, জিতেন কান্তি গুহকে মারধরের ঘটনায় জড়িত প্রত্যেককে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করতে হবে। আমরা এ বর্বরতার ধিক্কার জানাই। একই সঙ্গে সরকারের কাছে আবেদন জানাই, এমন বর্বর ঘটনার যেন আর পুনরাবৃত্তি না ঘটে। আমরা চাই, এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নটু ঘোসের সভাপতিত্বে ও দক্ষিণ জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক পরিমল দেবের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন মহানগর পূজা পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য।

এসময় আরও বক্তব্য দেন, বদিউল আলম বদি, চৌধুরী ফরিদ, হিল্লোল সেন উজ্জ্বল, অ্যাডভোকেট চন্দন তালুকদার, অরবিন্দ পাল অরুন, অধ্যাপক অৰ্পণ কান্তি ব্যনার্জী, লায়ন দুলাল চন্দ্ৰ দে, অ্যাডভোকেট কবি শেখর নাথ পিন্টু, ড. বিপ্লব গাংগুলী, সুমন দেবনাথ, রত্নাকর দাশ টুনু, শ্রীপ্রকাশ দাশ অসিত, আবু আহামদ চৌধুরী ঝুনু, রনবীর ঘোষ টুটুন, অরুপ রতন চক্রবর্তী,  প্রদীপ শীল, মিলন শর্মা, লায়ন শংকর সেনগুপ্ত, মো. নাছির উদ্দীন, মিথুন মল্লিক, বিমল মিত্র, দেবাশীষ দত্ত ক্রেডিট, প্রকৌশলী চিনশন ভৌমিক, এড নিখিল নাথ, রুবেল দেব, মাষ্টার শ্যামল কান্তি দে, রতন বিশ্বাস, অমৃত লাল দে, তাপস কুমার দে, দেবাশীষ আচার্য, ডা. কাজল কান্তি বৈদ্য, শ্যামল বিশ্বাস, ভবশংকর ধর, বিশ্বজিত দাশ, ডা. আর কে দাশ, বুবেল দত্ত, অলক কুমার দে, বিকাশ কুমার দে, নুপুর দাশ প্রবীর, অধ্যাপক যদু রঞ্জন চৌধুরী, ঝুলন দত্ত, প্রনব দাশ, প্রদীপ দে প্রমুখ।