ন্যায়বিচার ও পরিবারের নিরাপত্তা চান মুশফিকা

নগরীর শেরশাহ নাগরিক হাউজিং সোসাইটিতে ১৩ কাঠা জায়গার ওপর নির্মাণাধীন ৬তলা ভবন। তার ওপরে খালি।
তবে ভবনটিকে ১০ তলা দেখিয়ে সাত, আট ও নয়তলার নামজারি খতিয়ান করা হয়েছে। একইভাবে হালিশহরে একটি চারতলা ভবনের স্থলে খালি ভিটা দেখিয়ে নামজারি করা হয়েছে। ৭ বোনের জায়গায় ৫ বোন ও ১ ভাইকে পুরো সম্পত্তির মালিক দেখিয়ে এই বণ্টন দলিল তৈরি ও নামজারির মাধ্যমে জালিয়াতির অভিযোগে মুশফিকা কাদের চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে প্রতারণার মামলা করেছেন। মামলায় নিজ মা, পাঁচ বোন, একমাত্র ভাই ও এক বোনের স্বামীকে বিবাদী করেছেন তিনি।
বুধবার (২০ এপ্রিল) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান তিনি।

মুশফিকা কাদের বলেন, সম্প্রতি আমি ভূমি অফিসে নিজ ফ্ল্যাটের নামজারি করতে গিয়ে দেখি, আমার নামে কোনো ফ্ল্যাট নেই। আমরা সাত বোনের মধ্যে আমি এবং আমার এক বোনকে বাদ দিয়ে বাবার পুরো সম্পত্তির দলিল তৈরি করে বিলি বণ্টন করা হয়েছে। তখন হালিশহরের চারতলা ভবনটির ব্যাপারে খোঁজ নিয়ে দেখি, সেখানে কোনো ভবনই দেখানো হয়নি দলিলে। খালি ভিটামাটি দেখিয়ে দলিল ও খতিয়ান করা হয়েছে। বিষয়টি নিয়ে আমরা আদালতে মামলা করার উদ্যোগ নিই।

তিনি বলেন, গত ৬ এপ্রিল আমি বাদি হয়ে চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে প্রতারণার মামলা করি (মামলা নম্বর ২২৫/২২)। জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে তৈরি করা দলিল জায়েজ করার জন্য আমার স্বামী ও আমার পরিবারের ওপর বারবার অমানুষিক নির্যাতন করা হয়েছে। দুইটি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। নিয়মিত হুমকি অব্যাহত রয়েছে যাতে আমরা নিজেদের ফ্ল্যাট ছেড়ে অন্য কোথাও চলে যাই। এ অবস্থায় ন্যায়বিচার ও আমার পরিবারের নিরাপত্তা জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। সেই সঙ্গে সরকার ও রাষ্ট্রের সংশ্লিষ্ট সংস্থার সুষ্ঠু তদন্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানাচ্ছি।