এক চার্জে যেতে পারবে ৫০০ কিমি

Tata Curvv EV: অল ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট(All Electric Cars) মডেল নিয়ে এল Tata Motors। এটি কোম্পানির প্রথম গাড়ি, যাতে কোনও ডিজেল বা পেট্রল ভ্যারিয়েন্ট থাকছে না। Tata Curvv EV: অল ইলেকট্রিক গাড়ির কনসেপ্ট(All Electric Cars) মডেল নিয়ে এল Tata Motors। এটি কোম্পানির প্রথম গাড়ি, যাতে কোনও ডিজেল বা পেট্রল ভ্যারিয়েন্ট থাকছে না। এটি পুরোপুরি বৈদ্যুতিক গাড়ি হিসাবে বাজারে আসতে চলেছে।

Tata Electric Cars: এই গাড়িতে এমন কী আছে ?
Tata Motors-এর কনসেপ্ট Curvv EV-র কেবিনে রয়েছে টুইন অল-ডিজিটাল ডিসপ্লে স্ক্রিন, ফ্যাব্রিক-ফিনিশড ড্যাশবোর্ড, প্যানোরামিক সানরুফ, আলোকিত লোগো ও আরও অনেক কিছু। এটি বর্তমানে যেকোনও Tata EV-র থেকে ভাল পারফরম্যান্স অফার করবে। এই গাড়ির সর্বোচ্চ রেঞ্জ 500 কিলোমিটার হতে পারে। যা নিয়ে আশাবাদী অটো ব্লগাররাও।

Tata Curvv EV: ব্রেকিং সিস্টেমে পুরো বদল ?
আগামী দিনে টাটা মোটরসের জেনারেশন 2 পোর্টফোলিওর সব মডেল একাধিক নতুন আপডেট সহ আসবে। সেই ক্ষেত্রে রিজেনারেটিভ ব্রেকিং দিতে পারে কোম্পানি। তবে সেই ক্ষেত্রেও গাড়িতে রিজেনারেটিভ ব্রেকিং সম্পূর্ণরূপে বন্ধ করার ক্ষমতা থাকবে চালকের হাতে। এছাড়াও রিজিওন ব্রেকিং সিস্টেমও আরও উন্নত করা হচ্ছে।

Tata Electric Cars: কেমন দেখতে এই গাড়ি ?
Tata Curvv EV-র পিছনের ও সামনের প্রোফাইলে লম্বা LED লাইট রয়েছে। SUV বডি শেপ বড় চাকার অ্যালোয়, বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স ও কুপের মতো ছাদ এই কনসেপ্ট বৈদ্যুতিক গাড়িকে একটি শক্তিশালী পারফরম্যান্স বেসড গাড়িতে পরিণত করতে পারে।

Tata Curvv EV: কবে আসতে পারে গাড়ি ?
Curvv EV নেক্সনের ওপরের সেগমেন্টে আনা হবে এই গাড়ি। এটি Tata Motors-এর EV পোর্টফোলিওতে প্রথম মিডসাইজ গাড়ি হিসাবে অন্তর্ভুক্ত করা হবে। এর প্রোডাকশন মডেল 2024 সালে চালু হওয়ার কথা রয়েছে। যদিও গাড়ি বাজারে লঞ্চ করার বিষয়ে এখনও নিশ্চিত করেনি টাটা মোটরস। Tata Curvv EV সম্ভবত Tata Motors-এর মডুলার ALFA প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে।

Tata Electric Cars: চার্জিংয়ের নতুন প্রযুক্তি এই গাড়িতে
Tata Motors জানিয়েছে, Curvv কনসেপ্টে গাড়ি থেকে লোড চার্জ করার ক্ষমতা থাকবে। এর অর্থ হল, এই গাড়ি অন্যান্য যানবাহন বা ছোট বৈদ্যুতিক ডিভাইসগুলিকে চার্জ করতে পারবে। যা এক কথায় যুগান্তকারী উদ্ভাবন বলা যেতে পারে।