কেয়ারটেকার প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত দায়িত্বে থাকছেন ইমরান

যতদিন না নতুন কেয়ারটেকার প্রধানমন্ত্রীর নিয়োগ না হচ্ছে ততদিন পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাবেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। রোববার মধ্যরাতে দেয়া এক ঘোষণায় এ কথা জানিয়েছে দেশটির প্রেসিডেন্টের দপ্তর। এতে বলা হয়েছে, ইসলামিক রিপাবলিক অব পাকিস্তানের সংবিধানের ‘২২৪ এ (৪)’ ধারা অনুযায়ী নতুন কেয়ারটেকার প্রধানমন্ত্রীর নিয়োগের আগ পর্যন্ত বর্তমান দায়িত্ব পালন করে যাবেন ইমরান আহমেদ খান নিয়াজি।

মন্ত্রী পরিষদ বিভাগের এক বিবৃতিতে গতকাল জানানো হয়েছিল, সংসদ ভেঙে দেয়ায় ইমরান খান প্রধানমন্ত্রীর পদ থেকে ডি-নোটিফাইড হয়েছেন। অর্থাৎ সরকারিভাবেই তাকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেয়া হয়। তবে জিও টিভির রিপোর্টে বলা হয়েছে, সংবিধানের ২২৪ ধারা অনুযায়ী নতুন কেয়ারটেকার প্রধানমন্ত্রী দায়িত্ব নেয়ার আগে আগামি ১৫ দিন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাবেন ইমরান।

এছাড়া টুইটারে এক পোস্ট দিয়ে প্রেসিডেন্ট আরিফ আলভিও ইমরান খানের প্রধানমন্ত্রীত্ব অটুট থাকার বিষয়টি ঘোষণা করেছেন। এতে তিনি লিখেছেন, পাকিস্তানের সংবিধান অনুযায়ী নতুন কেয়ারটেকার প্রধানমন্ত্রী নিয়োগের আগে ইমরান খান প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন অব্যাহত রাখবেন। যদিও সংসদ ভেঙ্গে দেয়ার পর কীভাবে কেয়ারটেকার প্রধানমন্ত্রী নিয়োগ হবে তা এখনো স্পষ্ট নয়।।